প্রকাশ পেয়েছে টাটা IPL 2022-এর সময়সূচি,প্রথম ম্যাচেই ময়দানে নামবে কে.কে.আর

 

Advertisement

এমাসের ২৬ তারিখ থেকেই শুরু হতে চলেছে ক্রিকেটের এই মহা যুদ্ধ। যার সম্পূর্ণ সূচি প্রকাশ করেছে বি সি সি আই। ফার্স্ট ম্যাচেই মুখোমুখি হবে গত বছরের দুটি ফাইনাল দল চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স। তবে এবার আরও দুটি নতুন দল যোগদান করেছে। একটি গুজরাট টাইটানস এবং অন্যটি লখনউ সুপার জায়ান্ট।

Advertisement

করোনা পরিস্থিতির জন্য খেলার মাঠে একাধিক বিধি নিষেধ জারি করেছে বি সি সি আই। গতবছর খেলা চলাকালীনই কিছু প্লেয়ার করোনা আক্রান্ত হয়ে পড়েছিল যার ফলে কিছুদিনের জন্য খেলা স্থগিত করতে হয়েছিল কর্তৃপক্ষ কে। সেই কারণেই এবার অনেক বাড়তি নিয়মাবলী যোগ হয়েছে। করোনা সংক্রমণ এড়াতে এবার শুধুমাত্র মুম্বাই ও পুনের কিছু স্টেডিয়ামেই খেলা গুলি সংঘটিত হবে।

Advertisement

২৬ শে মার্চ মুম্বাই এর ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম খেলাটি অনুষ্ঠিত হবে কে কে আর এবং সি এস কে এর মধ্যে। তারপর আবার ৩০ তারিখে ব্যাঙ্গালোরের বিরুদ্ধে মাঠে নামবে কলকাতা। এরপরে বাকি দলগুলোর সঙ্গে লড়াইয়ের ময়দানে নামবে নাইট রাইডার্স।

Advertisement

এবারের আইপিএল এ প্রত্যেকটি দল ১৪ টি করে ম্যাচ খেলবে। দশটি টিম কে দুটি ভাগে ভাগ করা হয়েছে। প্রত্যেক দলের একটি টিম সেই দলের বাকি টিমগুলির সঙ্গে দুটি করে ম্যাচ খেলবে। আর দ্বিতীয় দলের প্রথম টিমের সঙ্গে দুটি ম্যাচ এবং বাকিগুলোর সঙ্গে একটি করে ম্যাচ খেলবে।

Advertisement

মোট খেলা হবে ৭০ টি। যার মধ্যে মুম্বাইয়ের স্টেডিয়াম গুলিতে হবে ৫৫ টি এবং পুনের এম সি এ আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে বাকি ১৫ টি ম্যাচ। সবমিলিয়ে খেলার সময়সুচি প্রকাশের পর থেকেই ম্যাচ শুরু হওয়ার অপেক্ষায় আছে বহু ক্রিকেটপ্রেমী।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button