খালি পেটে রেকর্ড করতেন গান,নিজের কষ্টের দিনগুলির কথা মনে করেছিলেন লতা মঙ্গেশকর

 

Advertisement

গত মাসে সমস্ত মায়া ত্যাগ করে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন ভারতের বিখ্যাত কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকর। শিল্পীর আকস্মিক মৃত্যুতে হতাশ হয়েছিল গোটা দেশ। প্রধানমন্ত্রী থেকে শুরু করে বড়ো বড়ো টলি-বলি সেলিব্রেটি সকলেই স্মরন করেছিলেন লতাজি কে। এমনকি তাকে স্মরণ করতে বিভিন্ন চ্যানেলের পুরোনো পুরোনো সাক্ষাৎকার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সম্প্রচার করা হয়েছিল। যা রীতিমতো ভাইরাল হয়।

Advertisement

সেরকমই একটি পুরোনো টিভি চ্যানেলের সাক্ষাৎকার সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয়েছে। সম্প্রতি ১৯৫০ সালে লতা মঙ্গেশকরের যখন মাত্র ২১ বছর বয়স তখনকার একটি তানপুরা হাতে রেওয়াজ এর ছবি ভাইরাল হয়েছে। সকলের মনের মধ্যে পৌঁছে যাওয়া বোধহয় এতটাও সহজ নয় কারণ লতাজি এমনটাই শেয়ার করেছেন।

Advertisement

তিনি একটি সাক্ষাৎকারে জানান, তিনি সারাদিন না খেয়ে থাকতেন এবং রেকর্ড সম্পূর্ণ হয়ে যাওয়ার পরে রাত্রিবেলা বাড়িতে এসে খেতেন। কারণ রেকর্ডিং স্টুডিওতে ক্যান্টিন কোথায় রয়েছে তা ওনার জানা ছিল না। দীর্ঘদিন স্টুডিওতে রেকর্ডিং কাজ করার পর তিনি জানতে পারেন কোথায় ক্যান্টিন রয়েছে।

Advertisement

নিত্যদিন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয়। নতুন নতুন জানা অজানার সবকিছুই মোবাইলের স্ক্রিনে ধরা দেয় সোশ্যাল মাধ্যমে। কখনো মজা আবার কখনো হৃদয় বিদারক সবকিছু ঘটনাই আমরা জানতে পারি সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই।

Advertisement

Advertisement
View this post on Instagram

Advertisement

A post shared by Jairaj Mukherjee (@jairajmukherjee)

Advertisement


ঠিক সেরকমই পুরোনো দিনের কিংবদন্তি সংগীতশিল্পী-অভিনেতা-অভিনেত্রীদের ও পুরোনো স্মৃতি লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছে যাচ্ছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। তার বিশিষ্ট উদাহরণ লতাজির সেই ভিডিও ক্লিপটি।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button