মহা শিবরাত্রি তে করুন এই ছোট্ট একটি কাজ,বিপদ থেকে পাবেন মুক্তি

 

Advertisement

মঙ্গলবার ১ লা মার্চ মহা শিবরাত্রি। এদিন একটি ছোট্ট টোটকা পালনে মহাদেবের আশীর্বাদে পাল্টে যেতে পারে আপনার জীবন। আমাদের জীবনে অনেক সময় বহু বাধা-বিপত্তি নেমে আসে এবং আমরা বুঝতেই পারি না কি জন্যে এমনটা হচ্ছে। কিন্তু এসবের মূলে রয়েছে আমাদের কিছু ভুলভাল কাজ।

Advertisement

এই সমস্ত কাজের জন্য রুষ্ট হন মহাদেব।‌ তাই দেবাদিদেব মহাদেব কে খুশি রাখা অত্যন্ত জরুরী। তবে মহাদেব কে খুশি রাখার চাহিদা খুবই সীমিত। আপনি খুব নিমেষেই মহাদেব কে খুশি করতে পারেন। তাই এই সমস্ত কাজ থেকে যদি আমরা নিজেদের বিরত রাখি এবং এই ছোট্ট একটি টোটকা পালন করতে পারি মহা শিবরাত্রিতে তবে আপনার জীবনে আর কোনো সমস্যা থাকবে না।

Advertisement

আপনার বাড়িতে যদি কোন প্রকার বাস্তু দোষ থাকে তবে তা থেকে মুক্তি পেতে বাড়ির উত্তর-পূর্ব দিকে একটি বেল গাছ লাগাতে পারেন‌ এবং মহা শিবরাত্রির দিন সেই বেল গাছের তলায় একটি প্রদীপ জ্বালিয়ে নমস্কার করে নিজের মনোবাঞ্ছনা বলে দিন। তবে মনে রাখবেন প্রদীপ জ্বালানোর সময় স্নান করে পবিত্র বস্ত্রে প্রদীপ জ্বালাতে হবে তবেই মিলবে ফল।

Advertisement

আপনার পরিবারে যদি সব সময় অশান্তি লেগে থাকে তবে তা থেকে মুক্তি পেতে মহা শিবরাত্রির দিন বাড়ির উত্তর অথবা উত্তর-পূর্ব দেওয়ালে মহাদেবের একটি ছবি রাখতে পারেন। বিশেষ করে হর-পার্বতীর ছবি রাখলে মিলবে বিশেষ ফল। তাদের পাশাপাশি গণেশ,কার্তিক এর ছবিও সাথে রাখতে পারেন।

Advertisement

মানসিক শান্তি লাভ করতে চাইলে শিবরাত্রির দিন সারাদিন উপোস থেকে সন্ধ্যে নাগাদ বাবার মাথায় জল ঢালুন। তবে যদি চার প্রহরে জল ঢালতে পারেন তবে আরো ভালো। জলের মধ্যে কি ঘি,চন্দন,দুধ ও মধু মিশিয়ে চার প্রহরে বাবার মাথায় ঢালুন দেখবেন এর ফলে মিলবে ফল। এছাড়াও শিবরাত্রিতে রাত জাগলে দেবাদিদেব মহাদেব সন্তুষ্ট হন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button