WBCS 2022 এর পরীক্ষার আবেদন কবে থেকে? বিজ্ঞপ্তি প্রকাশ করল পিএসসি

 

Advertisement

রাজ্য সরকারি চাকরি প্রার্থীদের জন্য আসলো বড়ো সুখবর। ডব্লিউবিসিএস ২০২২-এর প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচির কথা জানিয়েছে পাবলিক সার্ভিস কমিশন। পিএসসি এর ওয়েবসাইটে এ নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অনলাইনে সেখানে কবে থেকে আবেদন করা যেতে পারে তা স্পষ্টত জানানো হয়েছে। তবে পরীক্ষার সম্ভাব্য দিনক্ষণের ব্যাপারে কোনো কিছু জানানো হয়নি।

Advertisement

প্রসঙ্গত করোনার প্রভাব পড়েছিল শিক্ষা ব্যবস্থার পাশাপাশি বিভিন্ন রাজু ও কেন্দ্রস্থরের সরকারি পরীক্ষাগুলোর ওপর। কোনো কোনো পরীক্ষা পিছিয়ে গিয়েছিল আবার কোনো কোনো পরীক্ষা বাতিল হয়েছিল করোনার দাপটে। ফলে বিভিন্ন পরীক্ষার প্রার্থীরা অপেক্ষা করছিল পরীক্ষার দিন ঘোষণার জন্য। তবে বর্তমানে করোনা পরিস্থিতি কিছুটা শিথিল হলে ধীরে ধীরে পরীক্ষার কথা ভাবছে বিভিন্ন সরকারি বোর্ড।

Advertisement

ডব্লিউবিসিএস পরীক্ষার সম্ভাব্য সময়সূচি প্রকাশের পর অনেকটাই স্বস্তি পেয়েছেন পরীক্ষার্থীরা। তাদের বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে চলতি বছর অর্থাৎ ২০২২ সালে তারা আয়োজন করতে চলেছে ডাব্লিউবিসিএস পরীক্ষা। প্রার্থীরা পিসিএস এর ওয়েবসাইট থেকে আবেদন জানাতে পারবেন।

Advertisement

আবেদনের তারিখ- পিসিএস এর পক্ষ থেকে জানানো হয়েছে যে পরীক্ষার আবেদন শুরু হচ্ছে গত ৩ রা মার্চ থেকে। সেখানে আবেদন করার পূর্বে ওয়ানটাইম রেজিস্ট্রেশন করিয়ে নিতে হবে। তা এই ওয়েবসাইট থেকেই করা যাবে। যারা ইতিমধ্যেই এই কাজটি সম্পন্ন করে ফেলেছেন তাদের নতুন করে আবার করার দরকার নেই।

Advertisement

অনলাইনে পরীক্ষার আবেদন এবং ফি জমা দেওয়ার শেষ তারিখ ২৪ শে মার্চ ২০২২ রাত ১২ টা পর্যন্ত এবং অফলাইনে ফি জমা দেওয়ার শেষ তারিখ ২৫ শে মার্চ ২০২২। আবেদনের পর এডিট উইন্ডো খোলা হবে ১ লা এপ্রিল ২০২২ এবং তা বন্ধ হবে ৭ ই এপ্রিল ২০২২ তারিখে। আগ্রহী প্রার্থীরা wbpsc.gov.in ওয়েবসাইট থেকে নিজেদের আবেদন জানাতে পারবেন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button