সোনার ভরিতে বড়সড় পতন,রেকর্ড দরের থেকে কমলো ৫,২৩০ টাকা জেনে নিন কত হলো সোনার মূল্য

 

Advertisement

গতকাল বৃহস্পতিবার রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধের জেরে চড়া হয়েছিল সোনার দাম। কিন্তু আজ রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধের দ্বিতীয় দিনে ভারতীয় বাজারে এক ধাক্কায় অনেকটাই পতন হলো সোনার দরের। আজ শুক্রবার এমসিএক্স এর সূচক অর্থাৎ মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ অনুযায়ী ২২ ক্যারেট সোনা অর্থাৎ গহনা সোনার ১০ গ্রামের দাম হয়েছে ৫৭৩ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজ নতুন দাম হয়েছে ৫০,৯৭০ টাকা।

Advertisement

অন্যদিকে এক কিলো রুপোর দাম এক ধাক্কায় কমেছে ১৩০০ টাকা। ভারতের বিভিন্ন রাজ্যের মতো আজ কলকাতার বাজারেও বেশ কিছুটা কম হয়েছে সোনার মূল্য। ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার মূল্য কলকাতার বাজারে হয়েছে ৪৯,৫৫০ টাকা অন্যদিকে পাকা সোনার দাম হয়েছে ১০ গ্ৰামে ৫২,২৫০ টাকা। আবার ২২ ক্যারেট হলমার্ক যুক্ত ১০ গ্রাম সোনার মূল্য হয়েছে ৫০,৩০০ টাকা প্রতি ১০ গ্রামে।

Advertisement

পাশাপাশি কেজিপ্রতি রুপোর বাট এর দাম হয়েছে ৬৬,৯০০ টাকা। প্রসঙ্গত ২০২০ সালে লকডাউনের সময় আগস্ট মাসের দ্বিতীয় সপ্তাহে ২২ ক্যারেট সোনার মূল্য হয়েছিল ১০ গ্রামে ৫৬,২০০ টাকা। যায় এখনো অব্দি রেকর্ড মূল্য হিসেবে বিবেচিত হয়ে আসছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ এর দর অনুযায়ী আজ সোনার দাম কমেছে ৫২৩০ টাকা।

Advertisement

বিশেষজ্ঞদের মত অনুযায়ী রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধের জেরেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনা এবং অপরিশোধিত তেলের দাম। গতকাল রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে ইউক্রেনে সামরিক অভিযানের পরই চড়া হতে শুরু করেছিল সোনা,রুপা ও তেলের দাম। এই চড়া মূল্য আগামী দিনেও বহাল থাকবে বলে মনে করছেন একাংশ।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button