আটা ও ডিম দিয়ে নিমেষেই বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের এই জলখাবার,রইলো রেসিপি

 

Advertisement

জলখাবার নিয়ে প্রতিটি বাড়িরই গৃহকর্তীদের অসুবিধার সম্মুখীন হতে হয়। বাড়ির সমস্ত দিক সামনে সকলের মনের মত জলখাবার তৈরি করা একটি আস্ত রকম ঝামেলা। আবার রান্নাবান্নার ফাঁকে সুস্বাদু একটি মুখরোচক তৈরি করা যায় না। প্রতিটি বাড়িতেই বাড়ির বাচ্চারা প্রতিদিনই কিছু না কিছু নতুন নতুন খাবার খেতে চায়।

Advertisement

শুধু তাই নয় বাড়িতে হুট করে অতিথি চলে এলে তাদের কি দিয়ে আপ্যায়ন করা যাবে তা নিয়ে চিন্তার শেষ থাকে না গৃহকর্ত্রীদের। আবার সবসময় বাইরে থেকে জল খাবার এনে দেওয়াও সাধ্যের বাইরে থাকে অনেকের। ফলে বাড়িতেই চটজলদি কিছু না কিছু মুখরোচক বানিয়ে ফেলতে হয়। সেরকমই একটি নতুন রেসিপি আপনাদের সাথে ভাগ করব যা বাড়িতে থাকা জিনিস দিয়েই খুব তাড়াতাড়ি বানিয়ে ফেলা সম্ভব।

Advertisement

প্রায় প্রত্যেকের বাড়িতেই সব সময় ডিম, আটা, পেঁয়াজ ইত্যাদি মজুত থাকে এবং এসব ঠিক এই পর্যন্ত সুস্বাদু ‘ডিম পরোটা’ বানানো যাবে। যা সকাল কিংবা বিকালের টিফিন অথবা অতিথি আপ্যায়নেও কাজে লাগবে। এই ডিম পরোটা বানাতে উপাদান স্বরূপ কি কি লাগবে আসুন জেনে নেওয়া যাক।

Advertisement

উপাদান হিসেবে প্রথমে নিতে হবে ১.৫ কাপ আটা,৩ টে ডিম, স্বাদমতো নুন, অর্ধেক পেঁয়াজকুচি, স্বাদমতো কাঁচা লঙ্কা, অর্ধেক টমেটো কুচি, সামান্য গোলমরিচ পাউডার, পরোটা অনুযায়ী এক চামচ করে তেল এবং পরিমাণমতো জল।

Advertisement

ডিম পরোটা বানাতে প্রথমে একটি পাত্রে আঁটা নিয়ে তাতে ডিমগুলি ভেঙে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর সেই মিশ্রণের মধ্যে প্রয়োজনমতো নুন, পেঁয়াজ এবং টমেটো কুচি এবং স্বাদমতো লঙ্কা দিয়ে মেশাতে হবে। এরপর সেই মিশ্রণে প্রয়োজন অনুযায়ী জল দিয়ে আবার ভালো মতো মিশিয়ে নিতে হবে।

Advertisement

খেয়াল রাখবেন এই মিশ্রণ যাতে বেশি ঘন আবার বেশি তরল না হয়। এই মিশ্রণটি তৈরি হয়ে গেলে তার মধ্যে আপনার ইচ্ছে হলে গোলমরিচ পাউডার দিতে পারেন। এরপর ফ্রাইংপ্যানে তেল দিয়ে ভালো করে ব্রাশ করে তাতে এক হাতা করে সেই মিশ্রণ ছড়িয়ে দিতে হবে।

Advertisement

এবার একপাশে ভাজা হয়ে গেলে তা উল্টে দিতে হবে। দুপিঠ ভালো করে কিছুক্ষণ ভাজা হলেই প্রস্তুত হয়ে যাবে সুস্বাদু ডিম পরোটা। এই ডিম পরোটা কোন তরকারির সাথে ও পরিবেশন করা যেতে পারে আবার সস কিংবা কেচাপ দিয়েও খাওয়া যেতে পারে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button