নিজের গলার জাদুতে মুগ্ধ করেছেন গোটা দেশকে,এবার অরিজিৎ সিং এর গাওয়া বাংলা গান পেল আন্তর্জাতিক মর্যাদা

 

Advertisement

এক সময় গানের মঞ্চ থেকে বাতিল হয়ে কাঁদতে কাঁদতে বেরিয়ে গিয়েছিল সেই ছেলেটি। মনে ছিল অদম্য জেদ ও গায়ক হবার স্বপ্ন। নিজের জেদ কে হাতিয়ার করেই মুর্শিদাবাদের জিয়াগঞ্জের সেই ছেলেটা আজ ভারতের ১ নম্বর প্লেব্যাক সিঙ্গার। বর্তমানে কোটি কোটি মানুষ তার সুরের জাদুতে মুগ্ধ। তিনি আর কেউ নন সকলের প্রিয় অরিজিত সিং। সুরের জাদুতে কিভাবে মানুষের মন ভোলানো যায় তিনি তার অদম্য উদাহরণ।

Advertisement

বাংলা থেকে হিন্দি আবার কখনো তামিল ভাষায় গান গেয়ে শ্রোতাদের মুগ্ধ করেছেন অরিজিৎ। এবার তারই গাওয়া গান আন্তর্জাতিক সম্মানে সম্মানিত হলো। সম্প্রতি কিছুদিন আগে ইউ.এ.ই (UAE) তে একটি কনসার্টে পারফর্ম করেছিলেন তিনি।

Advertisement

সেখানে তিনি সকলকে জানিয়ে ছিলেন শিল্প বা শিল্পের স্রষ্টা শিল্পীরা কোনো বাধা সীমানা মানে না। পাশাপাশি জানতে চেয়ে ছিলেন বলিউড থেকে যে সমস্ত পাকিস্তানি শিল্পীদের ব্যান করা হয়েছিল তা তুলে নেওয়া হয়েছে কিনা। যে কারণে তাকে বহু সমালোচনার সম্মুখীনও হতে হয়েছিল।

Advertisement

তবে এবার মার্কিন বিদেশসচিব এন্টনি ব্লিংকেন কেও একই মন্তব্য করতে শোনা গেল। সম্প্রতি গত বছর অর্থাৎ ২০২১ সালের প্লে লিস্ট প্রকাশ্যে এনেছেন এন্টনি। আর এই অ্যালবামে স্থান পেয়েছে একটি ভারতীয় গান। আর সেই গানটি হলো অরিজিৎ সিং-এর গাওয়া একটি বাংলা গান।

Advertisement

টলিউডের সিনেমা ‘চিরদিনই তুমি যে আমার ২’ এর ‘একা একেলা মন’ গানটি জায়গা পেয়েছে সেই প্লেলিস্টে। অ্যান্টোনির অ্যালবামে গানটি অন্তর্ভুক্ত হওয়ায় আন্তর্জাতিক স্তরে পৌঁছে গিয়েছে অরিজিৎ সিংয়ের এই গানটি এবং ইতিমধ্যে এসভিএফ মিউজিক প্রযোজনা সংস্থার তরফ থেকেও এটি শেয়ার করা হয়েছে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button