আজকের রাশিফল শনিবার ২০ নভেম্বর ২০২১

 

Advertisement

মেষ রাশি- চিকিৎসক ছাড়া অন্য পেশাজীবীদের চুক্তিভিত্তিক জরুরি কাজ সম্পাদনে হুট করে সিদ্ধান্ত নেয়া ঠিক হবে না। অন্যের ওপর নির্ভরতা ছেড়ে সচল হয়ে উঠুন। সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ মানসিক অস্থিরতার উপশম হবে। সামাজিক কাজে মনোনিবেশ করুন। শিক্ষার্থীদের জন্য আজকের এই দিনটি শুভ।

Advertisement

বৃষ রাশি- ব্যবসায়িক যোগাযোগে আজ যথেষ্ট অগ্রগতি হবে। প্রয়োজনে আজ বিদেশি অংশীদারের সঙ্গে নতুন কোনো চুক্তিতে আবদ্ধ হওয়ার সুযোগ রয়েছে। যে কোনো ধরনের লেনদেনের আগে ভালোভাবে যাচাই করে নেবেন। রাস্তাঘাটে কোনো বিপদের সম্মুখীন হতে পারেন। কারো সাথে তর্কে না জড়ানোই উত্তম।

Advertisement

মিথুন রাশি- বেসরকারি কর্মচারীদের আজ কারও কথায় উত্তেজিত না হয়ে আগের পরিকল্পনা বাস্তবায়নে উদ্যোগ নিন। বয়স্কদের সঙ্গে প্রয়োজনে আলোচনা করে সিদ্ধান্ত নিতে পারেন। প্রেমের ব্যাপারে সংযত থাকুন। রাজনৈতিক ব্যাক্তিত্বরা আজ বিরোধীদের থেকে সাবধানে থাকবেন।

Advertisement

কর্কট রাশি- পুরোনো ব্যবসায়ীদের জন্য দিনটি নিজেকে গুছিয়ে নেয়ার দিন। অনেক দিনের পুরনো কোনো অংশীদার ঝামেলার কারণ হয়ে দেখা দিতে পারে। কর্মজীবীদের জন্য নতুন কোনো দায়িত্ব লাভের সম্ভাবনা রয়েছে। প্রেম ও রোমান্স শুভ। ব্যায়ের তুলনায় আয় বাড়বে। নিজের শরীরের প্রতি নজর দিন।

Advertisement

সিংহ রাশি- নিজের ভেতরে কিছুটা অস্থিরতা অনুভব করতে পারেন। ধর্মীয় কাজে মনোযোগ মানসিক শান্তি এনে দিতে পারে। দুপুরের পর সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশ নিলে ভালো হবে। শিক্ষার্থীদের আশানুরূপ ফল হবে। প্রতিবেশীদের সাথে জমি জরিপ সংক্রান্ত সমস্যার সৃষ্টি হবে।

Advertisement

কন্যা রাশি- বিশেষ কোনো কারণে আপনার মেজাজ তুঙ্গে উঠতে পারে। কারও ওপর উত্তেজনা আরোপ করা ক্ষতির কারণ হতে পারে। দূরের কোনো ব্যবসায় অর্থলগ্নি করার আগে ভালোভাবে যাচাই করে নিতে ভুলবেন না। বিয়ের যোগ শুভ। রাগের বশে কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া ঠিক হবে না। পারিবারিক কাজে অর্থ ব্যয় হতে পারে।

Advertisement

তুলা রাশি- নতুন কোনো বিনিয়োগে ঝুঁকি নেয়ার আগে আপনার অংশীদারদের সম্পর্কে ভালোভাবে জেনে নিন। ব্যস্ততার জন্য সব কাজ আজ শেষ করা কঠিন হতে পারে। কারও কোনো আমন্ত্রণে যাওয়ার আগে সব ঠিক আছে কিনা তা দেখে নিন। বেকারদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। প্রবীণদের স্বাস্থ্যের প্রতি যত্ন নিন।

Advertisement

বৃশ্চিক রাশি- মানসিক অস্থিরতা বেড়ে যাওয়ার মতো ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। কারও কথায় উত্তেজিত হয়ে নিজের পূর্বপরিকল্পনা বাতিল বা স্থগিত করা ঠিক হবে না। মা-বাবা বা বয়স্ক কারও স্বাস্থ্য আজ উদ্বিগ্নের কারণ হয়ে উঠতে পারে। পরিবারের সদস্যদের পরামর্শ অবশ্যই গ্রহণ করুন। কথায় মিষ্টতা বজায় রাখুন।

Advertisement

ধনু রাশি- অবস্থা বিবেচনা করে পরিকল্পনা বাস্তবায়নের সিদ্ধান্ত নিন। কারও কথায় অনুপ্রাণিত হয়ে আর্থিক লেনদেন করা থেকে বিরত থাকুন। নিজের ইচ্ছার বিরুদ্ধে আজ কোনো কাজ জোর করে সম্পাদন করা উচিত হবে না। প্রবীণদের পরামর্শ অবশ্যই গ্রহণ করুন। বন্ধুর সাহায্যে ব্যাবসায় আয় বাড়বে।

Advertisement

মকর রাশি- যে কোনো ধরনের বৈঠকি আলোচনায় পদস্থ ও অধীনস্থ উভয়ের সঙ্গেই কৌশলী হতে হবে। নিজের কোনো পুরনো পাওনা আদায়ে সহযোগীদের কেউ সাহায্য করতে পারে। বিপরীত লিঙ্গের কারও সঙ্গে আজ মতবিরোধ দেখা দিতে পারে। পুরোনো কোনো বন্ধুর সাথে আজ দেখা হবে।

Advertisement

কুম্ভ রাশি- অপরিকল্পিত কোনো কাজ আপনাকে ঝামেলায় ফেলে দিতে পারে। পুরনো কোনো প্রতিশ্রুতি রক্ষা করার আগে বিশ্বস্ত কারও সঙ্গে আলোচনা করে নিলে উপকার পাবেন। কারও কারও ক্ষেত্রে কর্মস্থলে বদলির যোগ রয়েছে। পারিবারিক অনুষ্ঠানে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে। দিনশেষে কোনো সুখবর আপনার জন্য অপেক্ষা করছে।

Advertisement

মীন রাশি- অহেতুক ব্যয়ের হাত থেকে নিজেকে সংযত রাখুন। পাওনাদারের টাকা পরিশোধের ব্যবস্থা নিন। তবে ব্যবসায়ীদের বড় ধরনের ব্যাংক ঋণ বা অর্থ লগ্নিকারী প্রতিষ্ঠান থেকে ঋণ পেতে পারেন। সামাজিক কাজের ন্যায় সমাজে সম্মান বাড়বে। শিক্ষার্থীরা উচ্চশিক্ষায় শুভ ফল পাবে। কারো সাথে তর্কে না জড়ানোই শ্রেয়।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button