৯২৬ নয় এবার থেকে মিলবে ৬৩৩ টাকায় রান্নার গ্যাস,জেনে নিন বিস্তারিত

 

Advertisement

দিনদিন রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম যেভাবে বেড়ে চলেছে তার ফলে হেঁসেল সামলাতে রীতিমত হাঁপিয়ে উঠেছে আম মধ্যবিত্ত। প্রতিটি মধ্যবিত্ত বাড়ির মহিলারা অত্যন্ত অসুবিধায় পড়েছেন রান্নার গ্যাসের চড়া দাম এর ফলে। কিন্তু অবশেষে মিলবে কিছুটা রেহাই। এই পদ্ধতি অবলম্বনে চড়া দামের বদলে রান্নার গ্যাস পাবেন মাত্র ৬৩৩ টাকায়। শুনতে অবাক মনে হলেও এটি সত্যি।

Advertisement

এবার থেকে রান্না করার জন্য কম্পোজিট সিলিন্ডার পাওয়া যাবে শুধুমাত্র ৬৩৩ টাকায়। যার মূল কারণ কলকাতায় এবং তার আশপাশের শহরতলী এলাকার একতলা বাড়ি রয়েছে এমন সংখ্যা খুবই কম। পাশাপাশি দিনদিন চারদিকে ফ্ল্যাট বাড়ি তৈরির প্রবণতাও বাড়ছে।

Advertisement

যার ফলে দুতালা অথবা তিনতলায় গ্যাস সিলিন্ডার ওঠানামা করার জন্য খুবই অসুবিধার সম্মুখীন হতে হয়। যার জেরে বাজারে আসতে চলেছে নতুন কম্পোজিট সিলিন্ডার এবং যা মিলবে খুবই সস্তা দামে মাত্র ৬৩৩ টাকায়। বর্তমানে কলকাতায় মাথাপিছু গ্যাস সিলিন্ডারের দাম ৯২৬ টাকা। এর মধ্যে প্রায় কুড়ি টাকার মতো সরকার ভর্তুকি দেয়।

Advertisement

ফলে এই কম্পোজিট সিলিন্ডার দামের পক্ষে যেমন রেহাই দেবে তেমনি ওঠানামা করতেও সুবিধা হবে। তবে এই সিলিন্ডারে কোন রকম ভর্তুকি পাওয়া যাবে না। এর সবচেয়ে বড় সুবিধা হল আপনি চাইলে আপনার চাহিদামত ৫ অথবা ২০ কেজির সিলিন্ডার কিনতে পারেন।

Advertisement

এই কম্পোজিট সিলিন্ডার সাধারণ লোহার গ্যাস সিলিন্ডার থেকে অনেকটাই হালকা এবং আপনি বাইরে থেকেই দেখতে পারবেন সিলিন্ডারে কতটা গ্যাস অবশিষ্ট রয়েছে। যার জেরে বেশি করে গ্যাস সিলিন্ডার মজুদ করে রাখার প্রয়োজন পড়বে না এবং আপনারা প্রয়োজনমতো গ্যাস সিলিন্ডার কিনতে পারবেন।

Advertisement

কিন্তু এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম যেরকম প্রতিমাসে পরিবর্তন হয় এক্ষেত্রে সেরকমই হবে। যারা প্রথমবার কম্পোজিট সিলিন্ডার নেবেন তাদের ক্ষেত্রে সিকিউরিটি ডিপোজিট লাগবে ৫ কেজি সিলিন্ডারের জন্য ২ হাজার ১৫০ টাকা এবং ১০ কেজি সিলিন্ডারের জন্য ৩ হাজার ৩৫০ টাকা‌।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button