‘ভারতও জেহাদি দেশ হয়ে গেল’,কেন্দ্রের কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্তে আক্ষেপ কঙ্গনার

 

Advertisement

আজ গুরু নানকের জন্ম দিনের প্রাক্কালে দেশবাসীর উদ্দেশ্যে বিরাট ঘোষণা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দীর্ঘদিন ধরে চলা বিতর্কিত কৃষি আইন প্রত্যাহার করেছে কেন্দ্র সরকার। পাশাপাশি দীর্ঘদিনের আন্দোলনের সাফল্য পেয়েছে আন্দোলনরত কৃষকরা। তাই কৃষি আইন প্রত্যাহারের পর আন্দোলনরত কৃষকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অনুরোধ করেন,’এবার আপনারা বাড়ি ফিরে যান।’

Advertisement

তিনি জানান, সংসদের আসন্ন অধিবেশনেই এই তিনটি বিতর্কিত আইন প্রত্যাহারের আইনি প্রক্রিয়া শুরু হবে। প্রধানমন্ত্রীর এরূপ ঘোষণার পরই সাড়া পড়েছে গোটা দেশে। গত এক বছর ধরে 3 কৃষি আইন প্রত্যাহারের দাবিতে শুরু হয়েছিল কৃষক বিক্ষোভ। কৃষকদের পাশাপাশি তাদের সমর্থনে দাঁড়িয়েছিল বিভিন্ন তারকা ও বিরোধীরা। এদিন 3 কৃষি আইনের প্রত্যাহারের পর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজেদের প্রতিক্রিয়া জানাতে শুরু করেছেন বিভিন্ন তারকারা।

Advertisement

তবে অন্যান্য তারকাদের মতো এই সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারছেন না বিখ্যাত বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। ‘কন্ট্রোভার্সি কুইন’ নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে জানিয়েছেন, “দুঃখজনক,লজ্জাজনক ও সম্পূর্ণ অন্যায়। সংসদে নির্বাচিত সরকারের পরিবর্তে যদি রাস্তায় বসে থাকা লোকেরাই আইন বানাতে শুরু করে,তাহলে মানতেই হবে এটা একটা জিহাদী দেশ।” এর পাশাপাশি তিনি আরও লেখেন যে,”তাদের সকলকে অভিনন্দন যারা এটা চেয়েছিলেন।”

Advertisement

কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করেছেন গরিবের ভগবান অর্থাৎ বিখ্যাত বলিউড অভিনেতা সনু সুদ। একটি পোষ্টের মাধ্যমে তিনি লিখেছেন,”এটা একটা দারুণ খবর! কৃষি আইন প্রত্যাহারের জন্য ধন্যবাদ নরেন্দ্র মোদিজি। ধন্যবাদ কৃষকদের, আপনারা কেবল শান্তিপূর্ণ প্রতিবাদের মাধ্যমেই আপনাদের দাবি জানিয়ে গিয়েছেন। আশা করি গুরু নানক দেবজির আবির্ভাব দিবস উপলক্ষে প্রকাশ পুর্বে বাড়ি ফিরে আপনাদের পরিবারের সঙ্গে মিলিত হতে পারবেন।”

Advertisement

পাশাপাশি কৃষি আইন প্রত্যাহারের পরেও সরকারকে কটাক্ষ করতে দেখা গিয়েছে অভিনেত্রী ও ভিডিও জকি শ্রুতি শেঠকে। তিনি লেখেন,”কত প্রাণ হারিয়ে গিয়েছে। কী ভারী মূল্য চোকাতে হল। তবুও কৃষকদের জন্য গর্বিত যেভাবে তাঁরা ময়দান আঁকড়ে পড়ে থেকেছেন। জয় কিষান জয় হিন্দ।”

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button