Breaking News: অবশেষে রাজ্যে খুলতে চলেছে সমস্ত স্কুল,শিলিগুড়ির প্রশাসনিক বৈঠকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

 

Advertisement

গত দু’বছর ধরে করোনা অতিমারির ফলে গোটা দেশের বিপর্যস্ত হয়ে পড়েছে মানুষের জীবন। দেশের অর্থ ব্যবস্থার পাশাপাশি মুখ থুবরে পড়েছে শিক্ষাব্যবস্থা। কিন্তু বর্তমানে করোনার দাপট কিছুটা কম হওয়ায় সকলের মনে একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল যে,কবে থেকে খুলবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটালেন পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

সম্প্রতি কিছুদিন আগে স্কুল কলেজ খোলা নিয়ে পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেছিলেন সম্ভবত পুজোর পরেই খোলা হবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। কিন্তু যাবতীয় চরম সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী নেবেন। সেই মোতাবেক আজ শিলিগুড়িতে একটি প্রশাসনিক বৈঠক থেকে উত্তর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের। ১৫ নভেম্বর থেকে রাজ্যের সমস্ত স্কুল খোলার নির্দেশ দিলেন তিনি।

Advertisement

এদিন বৈঠকে মুখ্য সচিব কে উদ্দেশ্য করে তিনি বলেন,”১৫ তারিখ থেকে স্কুল কলেজ-খোলা হোক। তার আগে দুই সপ্তাহের মধ্যেই সেনিটাইজেশন এর কাজ শেষ করতে হবে।” অর্থাৎ কালী পূজার পর থেকে রাজ্যের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে তিনি স্পষ্ট ইঙ্গিত দিলেন তিনি।

Advertisement

প্রসঙ্গত গত বছরের মার্চ মাস থেকে রাজ্যের পাশাপাশি বন্ধ দেশের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান। ফলে সমস্ত রকম পড়াশোনা চলছে অনলাইন মাধ্যমে। তবে পুজোর পর করোনার ঊর্ধ্বমুখী কেস নিয়ে সংশয় দেখা দিয়েছিল শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে। তবে শেষমেষ রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান খুলতে চলেছে। প্রশাসনের পাশাপাশি সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে যাবতীয় ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button