শনিবার থেকেই নিম্নচাপ শুরু হবে দক্ষিণবঙ্গে, বৃষ্টির জেরে পূজোর বাজার ক্ষতি হবার আশঙ্কা

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব। পুজো আসতে আর মাত্র হাতে গোনা কয়েকদিন বাকি। তবে এর মধ্যেই আবহাওয়াবিদরা আবহাওয়া সম্পর্কে বড়সড় ঘোষণা দিল। পুজোর আগেই আজ অর্থাৎ শনিবার থেকেই রাজ্যে জারি হয়েছে নিম্নচাপের সতর্কতা।

Advertisement

আবহাওয়াবিদরা জানিয়েছেন পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে ঘূর্ণবাত। যেই ঘূর্ণবাত আকার নিতে পারে নিম্নচাপের। সেই কারণেই আজ থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শনি এবং রবিবার বৃষ্টি হওয়ার জেরে ব্যবসায়ীদের মাথায় হাত পড়েছে। শনি রবি ছুটির দিন। এই দিনগুলিতেই পূজোর বাজার বেশি হয়।

Advertisement

আলিপুর আবহাওয়াবিদদের মতে শনিবার থেকেই রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। রবিবার বৃষ্টিপাতের পরিমাণ আরো বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। রবিবার থেকে বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনা রয়েছে মেদিনীপুর জেলাতে। সোমবার ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দুই মেদিনীপুর জেলাতে।

Advertisement

মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি হয়েছে। তুমুল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় উপকূলের জেলাগুলিতে। মঙ্গলবার থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের হাওড়া হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ ইত্যাদি জেলাতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement

আবহাওয়াবিদরা জানিয়েছেন ইতিমধ্যেই কয়েকটি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। গাঙ্গেয় উপকূলের মৎস্যজীবীদের গভীর সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। এছাড়াও যারা সমুদ্রে রয়েছেন তাদেরকে তীরে চলে আসতে বলা হয়েছে। আবহাওয়াবিদরা জানিয়েছেন মঙ্গলবার থেকে রাজধানীতে ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button