গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত প্রায় এক‌ হাজার,চিন্তা বাড়াচ্ছে এই কটি জেলা

 

Advertisement

করোনা কে বশে আনতে উৎসবমুখর বাংলাতে পুজো চলাকালীন ও একাধিক বিধি-নিষেধ জারি ছিল বাংলায়। এমনকি পুজো মণ্ডপের ভেতর প্রবেশেরও অনুমতি পাননি আমজনতা। কিন্তু পুজো পার হতেই চিন্তা বাড়ছে প্রশাসনের। গত ২৪ ঘন্টায় গোটা রাজ্যে নতুন করে সংক্রামিত হয়েছেন ৯৮৯ জন যা গতদিনের তুলনায় সামান্য পরিমাণ বেশি।

Advertisement

সংক্রমিত হওয়ার সংখ্যা বাড়লেও স্বস্তির খবর এইযে সংক্রমিত হওয়ার সংখ্যার চাইতে কমছে মৃত্যুর পরিমাণ। গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনায় বলি হয়েছেন ১০ জন এবং সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ।

Advertisement

স্বাস্থ্য দপ্তরের কাজ থেকে পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে আক্রান্তদের মধ্যে আংশিক ভাগ অর্থাৎ ২৭৩ জন কলকাতার ও এর পরে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে একদিনে আক্রান্তের পরিমাণ ১৪৬ জন যা আগের তুলনায় সামান্য কম।

Advertisement

এরপর সংক্রমনের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে হুগলি। একদিনে সেখানে আক্রান্ত হয়েছে ৮৩ জন। এছাড়াও গোটা রাজ্যে গত ২৪ ঘন্টায় কমবেশি রাজ্যের সমস্ত জেলাগুলিতে নতুনভাবে আক্রান্তের হদিস মিলেছে। একদিনে পজিটিভ রেট ২.৩২ শতাংশ ফলে রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,৮৬,৪৪৫ জন।

Advertisement

এদিন করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১০ জনের। দৈনিক মৃত্যুর হার এ প্রথম স্থানে রয়েছে কলকাতা। পাশাপাশি দ্বিতীয় তৃতীয় স্থানে রয়েছে হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। সব মিলিয়ে রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ১৯,০৫৫ জন ও করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮২৮ জন। সব মিলিয়ে রাজ্যে করোনা জয়ীর সংখ্যা ১৫,৫৯,৫১৮ জন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button