মাত্র ১০ হাজার টাকা বিনিয়োগ করে পেয়ে যান ১৬ লাখ টাকা, পোস্ট অফিসের এই দুর্দান্ত স্কিমটির ব্যাপারে জেনে নিন

বর্তমানে পোস্ট অফিস গুলি কম বিনিয়োগে দুর্দান্ত রিটার্ন দিতে শুরু করেছে। যার ফলে দেশবাসী পোস্ট অফিসের ওপর ভরসা রাখছেন। বর্তমানে পোস্ট অফিস বিনিয়োগের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে। মুদ্রাস্ফীতির যুগে দেশবাসী স্বল্প বিনিয়োগের উপর জোর দিচ্ছেন। যার ফলে পোস্ট অফিস নানান রকম সুবিধাজনক প্রকল্প নিয়ে আসছে।

Advertisement

গ্রাহকদের সুবিধার্থে দুর্দান্ত একটি প্ল্যান নিয়ে এসেছে ভারতীয় ডাক বিভাগ। পোস্ট অফিসের এই দুর্দান্ত প্রকল্পটিতে আপনি ১০০০০ টাকার সেভিংস করে পেয়ে যেতে পারেন ১৬ লাখ টাকা। বর্তমানে পোস্ট অফিস গ্রাহকদের ৫.৮% হারে সুদ দিয়ে থাকে। প্রত্যেক তিন মাস অন্তর কেন্দ্রে তরফ থেকে ছোট ছোট বিনিয়োগের সুদের হার ঘোষণা করা হয়।

Advertisement

পোস্ট অফিসে বিনিয়োগ করা অত্যন্ত সুরক্ষিত। বিশেষজ্ঞদের মতে মধ্যবিত্তদের জন্য এখানে বিনিয়োগ করা খুবই ভালো। তাই আপনি আপনার কষ্টার্জিত টাকার নিশ্চিন্তে এখানে বিনিয়োগ করতে পারেন। আপনি আপনার যত ইচ্ছে টাকা এখানে বিনিয়োগ করতে পারেন। এছাড়াও প্রতি মাসে ১০০ টাকা করে বিনিয়োগ করেও প্রতি মাসে নতুন স্কিম খুলতে পারেন।

Advertisement

পোস্ট অফিসের আর ডিতে আপনি ১০ হাজার টাকা বিনিয়োগ করে ম্যাচুরিটি সময় ১৬ লাখ ২৬ হাজার টাকা পেয়ে যেতে পারেন। তবে আপনাকে প্রতিমাসে টাকা জমা করতে হবে। প্রতি মাসে টাকা জমা না করলে পোস্ট অফিসের থেকে জরিমানা করা হয়। এক্ষেত্রে প্রতিমাসে ১ শতাংশ হারে জরিমানা দিতে হতে পারে। এছাড়া পরপর চার মাস টাকা জমা না করলে অ্যাকাউন্ট পুরোপুরি ভাবে বন্ধ হয়ে যাবে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button