দিনে ৯৫ টাকা করে দিয়ে পেয়ে যান ১৪ লক্ষ টাকা, পোস্ট অফিসের এই দুর্দান্ত প্রকল্পটির সম্বন্ধে জানেন কি?

বর্তমানে পোস্ট অফিস গুলি কম বিনিয়োগে দুর্দান্ত রিটার্ন দিতে শুরু করেছে। যার ফলে দেশবাসী পোস্ট অফিসের ওপর ভরসা রাখছেন। বর্তমানে পোস্ট অফিস বিনিয়োগের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে। মুদ্রাস্ফীতির যুগে দেশবাসী স্বল্প বিনিয়োগের উপর জোর দিচ্ছেন। যার ফলে পোস্ট অফিস নানান রকম সুবিধাজনক প্রকল্প নিয়ে আসছে।

Advertisement

সেরকমই কম বিনিয়োগে অসাধারণ রিটার্ন দিচ্ছে পোস্ট অফিসের এই প্রকল্প। এই প্রকল্পটির নাম সুমঙ্গল রুরাল পোস্টার লাইফ ইন্সুরেন্স স্কিম। এই প্রকল্পে বিনিয়োগ করলে আপনি দুর্দান্ত রিটার্ন পেয়ে যাবেন। জেনে নিন এই প্রকল্পে কিভাবে বিনিয়োগ করবেন।

Advertisement

পোস্ট অফিসের এই প্রকল্পে আপনি দৈনিক ৯৫ টাকা করে জমা দিলে পেয়ে যাবেন ১৪ লাখ টাকা। এই প্রকল্পে বিনিয়োগ করার জন্য আপনার বয়স হতে হবে ১৯ থেকে ৪৫ বছরের মধ্যে। এছাড়া আপনার ভারতীয় নাগরিকত্ব থাকতে হবে। এই বীমায় আপনি জীবিত অবস্থাতেই টাকা রিটার্ন পেয়ে যাবেন। এটি মূলত একটি এন্ডওমেন্ট স্কিম।

Advertisement

আপনার বয়স যদি ২৫ বছর হয় তাহলে আপনাকে কুড়ি বছরের জন্য সাত লক্ষ টাকার বীমা গ্রহণ করতে হবে। দৈনিক ৯৫ টাকা করে অর্থাৎ মাসে ২৫৮০ টাকা করে প্রিমিয়াম দিতে হবে। এছাড়া তিন মাসের কিস্তি পরিশোধ করলে ৮৮৫০ টাকা জমা দিতে হবে। আবার ছয় মাসের জন্য দিতে হবে ১৭১০০ টাকা। এইভাবে বিনিয়োগ করলে আপনি ম্যাচুরিটি সময় ১৪ লক্ষ টাকা পেয়ে যাবেন।

Advertisement

এছাড়া এই প্রকল্প এ বিনিয়োগ করলে আপনি ১০ লক্ষ টাকার নিশ্চিত বীমা পেয়ে যাবেন। অর্থাৎ আপনি কোন কারণে মারা গেলে আপনার পরিবার ১০ লক্ষ টাকা পেয়ে যাবেন। এই পলিসির মেয়াদ ১৫ বছর এবং ২০ বছর রাখা হয়েছে। আপনি ১৫ বছরের মেয়াদ গ্রহণ করলে নয় বছর এবং বারো বছর পর আপনার বিমার অর্থের ২০ শতাংশ রিটার্ন পাবেন। বাকি টাকা আপনাকে ম্যাচিউরিটির সময় বোনাস সহ ফেরত দেওয়া হবে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button