এবার থেকে ঋতুস্রাবের সময় মাসে দুদিন ছুটি পাবেন সমস্ত মহিলা কর্মচারীরা,অভিনব উদ্যোগ Swiggy-র

 

Advertisement

অনলাইনে খাবার বুকিং ও পরিবহনের ক্ষেত্রে একটি অন্যতম সংস্থা হল স্যুইগি (Swiggy)। এই অ্যাপের মাধ্যমে আমরা বাড়িতে বসেই বিভিন্ন রকম নামিদামি রেস্টুরেন্টের খাবার পেতে পারি। প্রতিটি গ্রাহকের বাড়িতে টাটকা খাবার পৌঁছানোর পাশাপাশি সংস্থার কর্মীদেরও সমস্ত রকম সুযোগ-সুবিধা এর উপর নজর রাখে এই সংস্থাটি।

Advertisement

সেরকমই নিজেদের মহিলা কর্মচারীদের কথা মাথায় রেখে একটি নতুন অভিনব উদ্যোগ চালু করল Swiggy। এবার থেকে সংস্থার প্রতিটি মহিলা কর্মচারী মাসের একটি নির্দিষ্ট সময়ে দুদিন করে ছুটি পাবেন। মূলত ঋতুস্রাব জনিত কারণেই এই ছুটি দেওয়ার কথা ঘোষণা করেছে Swiggy।

Advertisement

সংস্থাটির তরফ থেকে জানানো হয়েছে যে, প্রতিমাসে ঋতুস্রাব চলাকালীন গ্রাহকের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেওয়া খুবই কষ্টকর একটি কাজ। এমনকি এই সমস্যার কারণে বহু মহিলা কর্মচারীরা নিজেদের চাকরি ছেড়ে দেন। ফলে মহিলাদের কথা মাথায় রেখেই এই অভিনব উদ্যোগ চালু করেছে Swiggy।

Advertisement

এ নিয়ে সংস্থার এক সদস্য মিহির শাহ জানান,“ঋতুস্রাবজনিত সমস্যার মোকাবিলার জন্য আমরা সব মহিলা কর্মচারীকে মাসে দু’দিন ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এই ছুটির জন্য কোনও কর্মচারীকে কোনও রকম জবাবদিহি করতে হবে না।”

Advertisement

জানা গিয়েছে এবার থেকে এই সংস্থার প্রতিটি মহিলা কর্মচারী নির্দ্বিধায় প্রত্যেক মাসে ঋতুস্রাব চলাকালীন দুদিন করে ছুটি নিতে পারবেন। এই ছুটির কারণে তাদের মাসিক বেতনে কোনরকম প্রভাব পড়বে না। Swiggy-র এই অভিনব সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন সাইবারবাসী।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button