দুবাইয়ের সবচেয়ে ব্যয়বহুল প্রাসাদ কিনলেন মুকেশ আম্বানি,দাম শুনলে চমকে যাবেন

আম্বানি পরিবারের বিলাসবহুল জীবনযাত্রা সম্পর্কে আমরা সকলেই অবগত এবং তাদের মুম্বাইয়ের অ্যান্টিলিয়া তারই একটি জলজ্যান্ত উদাহরণ। এই বাড়িটি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল আবাসিক ভবন হিসেবে পরিচিতি লাভ করেছে। লাক্সারি জীবন যাপনের পাশাপাশি বিভিন্ন ধরনের নামিদামি বাড়ি কেনার শখ রয়েছে মুকেশ আম্বানির। তাই দেশের বাইরে বিভিন্ন জায়গায় কোটি কোটি টাকার বাংলো রয়েছে তার।

Advertisement

এবার সেই তালিকায় নাম জুড়লো দুবাইয়ের একটি বিলাশবহুল ভিলার। সম্প্রতি সংযুক্ত আমিরাতে মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানি একটি বিলাসবহুল বাড়ি ক্রয় করেছে। চলতি বছরের শুরুতে দুবাইয়ের পাম জুমেইরাহ বিচে ৮০ মিলিয়ন ডলারের বিনিময়ে একটি বাড়ি কিনেছে অনন্ত আম্বানি যা বর্তমানে মূল আলোচনার কেন্দ্রবিন্দু।

Advertisement

সূত্রের খবর অনুযায়ী আম্বানি পুত্র জুমেইরাহতে যেই বাড়িটি কিনেছেন তার পাশে রয়েছে বহু নামিদামি তারকার বাড়ি। যাদের মধ্যে অন্যতম হলেন ফুটবলার বেকহাম ও বলিউড বাদশা শাহরুখ খান। আম্বানি পুত্রের এই বাড়িটি দুবাইয়ের সবচেয়ে দামি অ্যাপার্টমেন্টের একটি। কিন্তু কি এমন হয়েছে এই ভিলার মধ্যে যা নিয়ে এত জোরচর্জ আসুন তবে জেনে নেওয়া যাক। অনন্ত আম্বানির এই বাড়িটিতে রয়েছে ১০ টি বেডরুম,১ টি স্পা এবং দুটি সুইমিং পুল।

Advertisement

প্রসঙ্গত ২০০১ সালে পাম জুমেইরাহ বিচের নির্মাণ কার্য শুরু হয়। মূলত এটি একটি কৃত্রিম দ্বীপপুঞ্জ। এরপর ২০০৭ সাল নাগাদ এখানে জনবসতি গড়ে ওঠে। এর আশেপাশে রয়েছে বহু বিলাসবহুল হোটেল, ক্লাব, স্পা, রেস্টুরেন্টের পাশাপাশি আরও বিলাসবহুল কিছু অ্যাপার্টমেন্ট।

Advertisement

গতবছর মুকেশ আম্বানির আরো এক পুত্র আকাশ আম্বানি ইংল্যান্ডে একটি বিলাসবহুল প্রাসাদ কিনেছিলেন। একটি জর্জিয়ান যুগের প্রাসাদ কিনেছিলেন আকাশ আম্বানি। এছাড়াও জানা যায় আমেরিকার নিউইয়র্কে মুকেশ কন্যা ইশা আম্বানিও একটি বাড়ি কেনার পরিকল্পনা করছেন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button