বাড়িতে এই লক্ষণগুলি দেখলে বুঝবেন আপনার বাড়িতে মা লক্ষ্মীর আগমন হয়েছে

মা লক্ষ্মীকে প্রসন্ন করতে কেই বা না চায় বলুন! আমরা প্রত্যেকেই চাই যেন মা লক্ষ্মী আমাদের বাড়িতে অধিষ্ঠিত হন তাই আমরা বিভিন্নভাবে মা লক্ষ্মীকে প্রসন্ন করার চেষ্টা করি। মনে করা হয় যদি কোনো বাড়িতে মা লক্ষ্মী প্রসন্ন হন তবে সেখানে সব কিছু শুভ হয়। আবার হিন্দু শাস্ত্রে মা লক্ষ্মীকে সম্পদের দেবী অথবা সৌভাগ্যের দেবী ও বলা হয়ে থাকে।

Advertisement

মনে করা হয় যেই ব্যক্তির প্রতি মা লক্ষ্মী সন্তুষ্ট হয় তার বাড়িতে কখনো অর্থ কষ্ট সৃষ্টি হয় না। কিন্তু আপনি কিভাবে বুঝবেন যে মা লক্ষ্মী আপনার প্রতি সদয় হয়েছেন? এক্ষেত্রে কিছু বিশেষ ঘটনা আপনাকে আশ্বস্ত করবে যে মা লক্ষ্মী আপনার বাড়িতে প্রবেশ করেছে। যদি বাড়িতে হঠাৎ করে কালো পিপড়ের ঝাঁক আসতে শুরু করে এবং সেগুলো খাবার খেতে শুরু করে তবে বুঝবেন মা লক্ষ্মী আপনার বাড়িতে প্রবেশ করেছেন।

Advertisement

এছাড়াও যদি বাড়ির বারান্দায় অথবা গাছে পায়রা কিংবা অন্য কোন পাখির বাসা লক্ষ্য করেন তবে বুঝবেন এটি একটি শুভ লক্ষণ। এতে বাড়িতে অর্থাগমন হতে চলেছে। যদি বাড়িতে এরূপ কোন পাখির বাসা লক্ষ্য করে থাকেন তাহলে ভুলেও সেই গাছটি কেটে ফেলতে যাবেন না।

Advertisement

বাড়ির কোন জায়গায় যদি তিনটি টিকটিকিকে একত্রিত অবস্থায় দেখেন তাহলে বুঝবেন শীঘ্রই আপনার বাড়িতে লক্ষ্মীর আগমন হতে চলেছে। বাড়িতে তিনটি টিকটিকির একত্রিত হওয়া সম্পদ বৃদ্ধির লক্ষণ বলে মনে করা হয়। এছাড়াও দীপাবলীর সময় তুলসী গাছের পাশে টিকটিকি দেখাও শুভ বলে মনে করা হয়। তবে টিকটিকির পরিমাণ বেশি হলে ফল উল্টোও হতে পারে।

Advertisement

যদি কখনো আপনি আপনার ডান হাতের তালুতে হঠাৎ ক্রমাগত চুলকানি অনুভব করেন তবে শীঘ্রই আপনি কাউকে ধারে দেওয়া টাকা ফেরত পেতে চলেছেন। এছাড়া যদি স্বপ্নে কখনো টিকটিকি, সাপ, শঙ্খ, পেঁচা, ঝাড়ু, সিন্দুক, মন্দির অথবা পদ্ম ফুল দেখতে পান তবে ধরে নেবেন আপনার ভাগ্য উদিত হতে চলেছে। সকালে ঘুম থেকে উঠে শঙ্খের আওয়াজ শোনা মা লক্ষ্মীর আগমনের লক্ষণ বলে মনে করা হয়। এছাড়াও ধনতেরাসে ঝাড়ু কেনা শুভ বলে মনে করা হয়।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button