ক্যান্সার বিক্রি করবো না! কোটি টাকার পান মশলার বিজ্ঞাপনের প্রস্তাব ফেরালন বলিউড অভিনেতা কার্তিক আরিয়ান

হয়তো একজন সত্যিকারের সুপারস্টার একেই বলে। যিনি একজন ভালো অভিনেতার পাশাপাশি একজন ভালো মনের মানুষ হতে পারবেন। সেরকমই একটি সুন্দর উদাহরণ দিলেন বলিউডের চকলেট হিরো কার্তিক আরিয়ান। নিজের ভালো মনের পরিচয় দিয়ে নিজেকে আলাদা করলেন আর পাঁচটা বলিউড তারকা থেকে।

Advertisement

টেলিভিশনের পর্দা খুললেই বলিউডের বিভিন্ন নামিদামি তারকাকে পান মশলা ও গুটখা জাতীয় দ্রব্যের বিজ্ঞাপন করতে দেখা যায়। যাদের মধ্যে অন্যতম অভিনেতা হলেন শাহরুখ খান,অজয় দেবগন ও অক্ষয় কুমার প্রমুখ অভিনেতারা। কিছুদিন আগে অক্ষয় কুমারের এরকমই একটি বিজ্ঞাপন নিয়ে দর্শকরা তার বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন যে তিনি গুটখা কিংবা পান মশলা নয় বরং ক্যান্সার বিক্রি করছেন।

Advertisement

তবে আর পাঁচ জন বলিউড তারকার মতো টাকার লোভে না পরে এই জাতীয় দ্রব্যের বিজ্ঞাপনের অফার ফিরিয়ে দিলেন কার্তিক আরিয়ান। সম্প্রতি বিজ্ঞাপনের দুনিয়ার এক বিশেষজ্ঞের কাছে এ বিষয় নিয়ে জিজ্ঞেস করা হলে তিনি বিষয়টি পরিষ্কার করে সকলকে জানান। নামি এই বিজ্ঞাপন সংস্থা বলেন ‘একদম ঠিক’। অভিনেতার কিছু মূল্যবোধ রয়েছে সমাজের প্রতি। তাই তিনি ৮-৯ কোটি টাকার বিজ্ঞাপনের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। যেই গুণ আজকালকার তারকাদের মধ্যে দেখা যায় না বললেই চলে। কিন্তু তরুণদের আইকন হিসেবে তিনি একটি সঠিক সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

সম্প্রতি পান মশলার বিজ্ঞাপন নিয়ে মুখ খুলেছেন সেন্সর বোর্ডের প্রাক্তন চেয়ারপারসন এবং প্রয়োজন পহলাজ নিহালনি। তার কথায়,’পান মশলা মানুষের প্রাণ নিয়ে নিচ্ছে। বলিউড রোল মডেলদের এইভাবে গুটখা এবং পান মশলা খাওয়ার বিষয়ে উৎসাহ দেওয়া দেশের স্বাস্থ্যের ক্ষতি করছে।’

Advertisement

এর পাশাপাশি তিনি এও বলেন যে,’পান মশলা এবং মদের বিজ্ঞাপনকে সার্টিফিকেট দেওয়ার ক্ষেত্রে আইন সিবিএফসি’কে অনুমতি দেয় না। তাই এই দ্রব্যের বিজ্ঞাপন সম্প্রচার করা বেআইনি। যে সকল অভিনেতারা এমন বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত তাঁদের জানা উচিত তাঁরাও বেআইনি কাজের সঙ্গে যুক্ত’।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button