স্টেট ব্যাঙ্কের গ্ৰাহকদের জন্য সূবর্ণ সুযোগ,ফিক্স ডিপোজিট থাকলেই পাবেন এই সুবিধা

আজকাল টাকা ছাড়া কোন কিছু সম্ভব না। তবে সব সময় হাতে যথেষ্ট পরিমাণ টাকা থাকে না। যার জন্য আমাদের অনেক সময় অনেক সমস্যার মুখে পড়তে হয়। কখনো হঠাৎ করে টাকার দরকার পড়লে আমরা ব্যাংক থেকে লোন নিয়ে থাকি। তবে এই প্রক্রিয়ায় অনেকটা সময় লাগে। আজকে এমন এক প্রক্রিয়ার কথা আলোচনা করব যেখানে আপনি খুব কম সময়ে ব্যাংক থেকে লোন পেয়ে যাবেন।

Advertisement

ভারতের বৃহত্তম ব্যাংক এসবিআই অর্থাৎ স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। যাদের এই ব্যাংকে ফিক্সড ডিপোজিট রয়েছে তারা এই লোনের সুবিধা পাবেন। খুব সহজেই তারা এখান থেকে লোন পেয়ে যাবেন। যেকোনো ভারতীয় নাগরিক এই লোন নিতে পারেন। এছাড়া অংশীদারি সংস্থা এবং সমিতি গুলি এই লোন নিতে পারেন।

Advertisement

এই লোন নেওয়ার ক্ষেত্রে অনেকগুলি সুবিধা রয়েছে। এই লোন নেওয়ার সময় গ্রাহকের সিবিল স্কোর দেখা হয় না। এছাড়া গ্রাহককে কোন প্রসেসিং ফি ও দিতে হয় না। এক্ষেত্রে গ্রাহক ফিক্সড ডিপোজিট এর মোট অ্যামাউন্ট এর ৯৫ শতাংশ পর্যন্ত লোন পেতে পারেন।

Advertisement

এক্ষেত্রে গ্রাহক ডিমান্ড লোন এবং ওভারড্রাফ্ট উভয়েরই সুবিধা পেয়ে থাকেন। সর্বনিম্ন পাঁচ হাজার থেকে সর্বোচ্চ পাঁচ কোটি টাকা পর্যন্ত লোন নেওয়া যেতে পারে। এই লোন নেওয়ার পদ্ধতি অত্যন্ত সহজ। এক্ষেত্রে কোন নথিপত্রের ঝামেলা নেই। এক্ষেত্রে নেট ব্যাঙ্কিং অথবা অনলাইনে লোনের আবেদন করতে পারেন।

Advertisement

প্রথমে নেট ব্যাঙ্কিং পোর্টালে লগ ইন করতে হবে। মেনু সেকশন থেকে ই-এফডি অপশনটি বেছে নেওয়ার পর ওভারড্রাফট এগেনস্ট এফডি অপশন বেছে নিতে হবে। এরপর গ্রাহকের সমস্ত এফডি-র তালিকা সামনে চলে আসবে। এর মধ্যে থেকে যে কোনও একটি এফডি বেছে নিয়ে ওভারড্রাফট চালিয়ে যাওয়ার অনুরোধ করতে হবে। এরপর দেখেশুনে বাকি তথ্যগুলি ফিলআপ করতে হবে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button