গণপতির কৃপায় আজই বদলাবে এই ৩ রাশির ভাগ্য,শুধু করুন এই কাজগুলি

আজ গোটা দেশ জুড়ে ধুমধাম করে পালিত হচ্ছে গণেশ চতুর্থী। হিন্দু শাস্ত্র অনুযায়ী গণেশকে ভাগ্য,বুদ্ধির দেবতা বলে মনে করা হয়‌। মূলত সপ্তাহের বুধবার গণেশের দিন। পঞ্জিকা অনুযায়ী ভাদ্র মাসের শুক্লপক্ষের চতুর্থী তিথিতে পালিত হয় গণেশ উৎসব। তিনি সিদ্ধদাতা ও বিঘ্নহন্তা নামেও পরিচিত। যেকোনো শুভ কাজ শুরু করার আগে গণেশের পূজা করা হয়। তিনি ভক্তদের সমস্ত ইচ্ছা পূরণ করেন ও জীবন থেকে সমস্ত বাধা-বিপত্তি দূর করে দেন।

Advertisement

এ বছর গণেশ চতুর্থীতে বিশেষ যোগ তৈরি হতে দেখা যাচ্ছে। শাস্ত্র বিশেষজ্ঞদের মতে প্রায় ৩০০ বছর পর এরম শুভ যোগ তৈরি হচ্ছে বলে জানা গিয়েছে। মান্যতা অনুযায়ী শিবপত্নি মাতা পার্বতী নিজের শরীরের মাটি দিয়ে ভগবান গণেশের জন্ম দিয়েছিলেন। আর সেদিন ছিল ভাদ্র মাসের শুক্লপক্ষের চতুর্থি তিথি। এবছর গণেশ চতুর্থীর দিনটিকে অত্যন্ত শুভ বলে মনে করা হচ্ছে কারণ গণেশের জন্মের সময়ের যোগের হুবহু মিল রয়েছে আজকের দিনের। অর্থাৎ চতুর্থী তিথি,চিত্রা নক্ষত্র এবং বুধবার।

Advertisement

এর সাথে তৈরি হয়েছে বৃহস্পতিবার অবস্থানের ফলে লম্বোদর যোগ। এই লম্বোদর হচ্ছে ভগবান গণেশেরই অপর একটি নাম। পাশাপাশি রয়েছে বীণা, বরিষ্ঠ, অভয়চরী ও আমলা যোগ‌। এই পাঁচটি রাজযোগে আজকের দিনটি হয়ে উঠেছে অত্যন্ত শুভ। এই শুভ যোগগুলির প্রভাবে তিনটি রাশির জাতকদের উপর গণপতির আশীর্বাদ বর্ষিত হতে চলেছে। আসুন তবে জেনে নেওয়া যাক কি সেই রাশি গুলি।

Advertisement

কর্কট রাশি- এবছর কর্কট রাশির জাতকদের উপর বিশেষ আশীর্বাদ থাকবে গণপতি বাপ্পার। শুভ যোগের ফলে ব্যাবসায় লাভের পাশাপাশি দেখা দেবে চাকরিতে উন্নতি।

Advertisement

বৃশ্চিক রাশি- বৃশ্চিক রাশির জাতকরা এ বছর গণপতির আশীর্বাদ লাভ করতে চলেছেন। শুভ যোগের ফলে নতুন কাজের সুযোগ আসবে। পাশাপাশি রয়েছে পদোন্নতির যোগ। এছাড়াও নতুন ব্যাবসা শুরু করতে পারেন।

Advertisement

তুলা রাশি- ক্যারিয়ারে নতুন সাফল্য অপেক্ষা করছে তুলা রাশির জাতকদের। সিদ্ধিদাতা গণেশের আশীর্বাদে ব্যবসা ও চাকরিতে উন্নতির যোগ রয়েছে। কর্মক্ষেত্রে সমস্ত বাধা কেটে যাবে।

Advertisement

গণপতি বাপ্পার আশীর্বাদ পেতে আজ যেই কাজগুলি অবশ্যই করবেন-
গণপতি বাপ্পাকে খুশি করতে গুড় দিয়ে ২১ টি ছোটো গুলি তৈরি করুন এবং দূর্বা ঘাসের সাথে সেটি গজরাজের পায়ে অর্পন করুন।

Advertisement

আজ স্নান সেরে গুড়ের সাথে ঘি মিশিয়ে গণপতি বাপ্পার পুজো করুন। এরপর সেটি গোরুকে খাইয়ে দিন। গণেশের কৃপাদৃষ্টি সব সময় আপনার সাথে থাকবে।

Advertisement

দূর্বাঘাসের ১১ টি বান্ডিল তৈরি করে তার সাথে কাঁচা হলুদ মিশিয়ে একটি পরিষ্কার কাপড়ে বেঁধে দিন। এবার আগামী দশ দিন এটির পূজো করুন এরপর দশম দিনের পুজো শেষে সেটি আলমারিতে রেখে দিন। এতে দূর হবে সমস্ত অর্থ কষ্ট।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button