মাত্র ২২৫ টাকায় দীঘার এই সরকারি হোটেলে থাকতে পারবেন,বুকিং করতে হবে অনলাইনে

বাঙালি বরাবর ঘুরতে ভালোবাসে। আর বাঙ্গালীদের ঘুরতে যাওয়ার অন্যতম প্রিয় একটি জায়গা হল দীঘা। বছরের প্রায় সব সময় দীঘায় প্রচুর পর্যটকদের ভিড় জমে। দেশ বিদেশ থেকে প্রচুর মানুষ ঘুরতে আসেন এখানে।

Advertisement

দীঘা যেহেতু আমাদের রাজ্যের মধ্যেই তাই দীঘায় যাতায়াতের তেমন একটা খরচ হয় না। যাতায়াতের খরচ না হলেও দীঘায় থাকতে প্রচুর খরচ হয় পর্যটকদের। সেখানকার হোটেল ভাড়া এক এক সিজেন অনুযায়ী দাম বাড়িয়ে দেন হোটেল ব্যবসায়ীরা। এর ফলে পর্যটকদের একটু সমস্যার মুখে পড়তে হয়।

Advertisement

তবে অনেকেরই হয়তো জানা নেই এই দীঘাতেই খুব সস্তায় হোটেল পাওয়া যায়। পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে এই পদক্ষেপী নেওয়া হয়েছে। এই হোটেলের নাম নিউ দীঘা যুব আবাসন। এখানে প্রতিদিন থাকতে মাথাপিছু খরচ হয় মাত্র ২২৫ টাকা। এছাড়াও এসি ডাবল বেড রুমের খরচ ৭৫০ টাকা এবং ত্রিপল বেড রুমের খরচ ১১২৫ টাকা।

Advertisement

আপনি যদি দীঘা যেতে চান তাহলে এই হোটেলের বুকিং আগে থেকেই অনলাইনে করে যেতে পারেন। অনলাইনে বুকিং করার জন্য আপনাকে https://youthhostelbooking.wb.gov.in/pages/Home.aspx এই ওয়েবসাইট লগইন করতে হবে। এরপর সেখানে রুম এভেইলেবেল আছে কিনা সেটা জেনে নিয়ে বুকিং করে ফেলতে হবে।

Advertisement

তাই আপনি যদি হোটেল খরচের কথা ভেবে দীঘা যাওয়ার প্ল্যান ক্যানসেল করে থাকেন তাহলে নির্দ্বিধায় এই আবাসন বুকিং করতে পারেন। বন্ধু বান্ধব বা সপরিবার নিয়ে দীঘা থেকে ঘুরে আসতে পারেন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button