আজই ইলেকট্রিক মিটারের সঙ্গে স্বল্প খরচের এই যন্ত্রটি বসান,বিদ্যুৎ এর বিল আসবে প্রায় অর্ধেক

বর্তমানে মানুষ সম্পূর্ণ বিদ্যুৎ নির্ভর। দৈনন্দিন জীবনে প্রচুর পরিমাণে বিদ্যুৎ ব্যবহৃত হওয়ায় মাসের শেষে সাধারণ মানুষকে প্রচুর পরিমাণে বিল দিতে হচ্ছে। বিদ্যুতের বিল দিতে গিয়ে সাধারণ মানুষ হিমশিম খেয়ে যান। তবে আপনার যদি অত্যাধিক পরিমাণে বিদ্যুৎ বিল আসে এবং আপনি যদি বিলের পরিমাণ কমাতে চান তাহলে আজকের প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন।

Advertisement

বর্তমানে এমন একটি যন্ত্র বাজারে এসেছে যেই যন্ত্রটি ব্যবহার করে বিদ্যুৎ বিল এর খরচ প্রায় অর্ধেক কমানো যাবে। যন্ত্রের দামও খুব একটা বেশি নয়। মধ্যবিত্তের হাতের নাগালের মধ্যেই পাওয়া যায় এই যন্ত্রটি। তাহলে জেনে নিন এই যন্ত্রটি সম্পর্কে বিস্তারিতভাবে।

Advertisement

এই যন্ত্রটির নাম হল Saimax SAI3G Power Saver, এটি আপনি অনলাইনে কিনে নিতে পারবেন। বর্তমানে অনলাইন মাধ্যমে এটি কিনলে আপনি ৬০ থেকে ৭০ পার্সেন্ট ডিসকাউন্ট পেয়ে যাবেন। ডিসকাউন্টের পর এই যন্ত্রটির দাম ১৯৯ টাকা। যা অত্যন্ত সহজলভ্য।

Advertisement

তবে যন্ত্রটি অর্ডার করার সময় সেখান থেকে সমস্ত তথ্য ভালো করে জেনে নেবেন। এই যন্ত্রটি বাড়িতে লাগাবার আগে ইঞ্জিনিয়ার ডেকে বাড়ির বিদ্যুতের লোড মেপে নেবেন। তারপরে এই যন্ত্রটি লাগাবেন। প্রস্তুতকারী সংস্থার মতে এই যন্ত্রটি লাগালে আপনার মাসিক বিদ্যুৎ বিল কমে প্রায় অর্ধেক হয়ে যাবে।

Advertisement

এছাড়াও আপনি একটু বুঝেশুনে বিদ্যুৎ ব্যবহার করলে অনেকটাই বিদ্যুতের বিল বাঁচাতে পারবেন। এক্ষেত্রে আপনি বাড়িতে যেসব ইলেকট্রিক অ্যাপ্লায়েন্স ব্যবহার করবেন সেগুলোর কাজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে সুইচ বন্ধ করে দিন। অনেকে কাজ শেষ হবার পরেও সুইচ অন করেই রাখে। এর ফলে অহেতুক বিদ্যুতের বিল বাড়ে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button