ফোন করেছিলেন খোদ রতন টাটা,এক ফোন কলেই বদলে গিয়েছে দম্পতির জীবন

বর্তমান তরুণ প্রজন্ম চাকরির থেকে বেশি ব্যবসার প্রতি আগ্রহী হয়ে পড়ছে। বর্তমান বাজারে চাকরির প্রচন্ড অভাব তাই তরুন প্রজন্ম ক্যারিয়ার হিসেবে ব্যবসা শুরুর কথা ভাবছে। তার উপরে করোনা মহামারীর জেরে আর্থিক অবনীতির কারণে বহু মানুষ চাকরি হারিয়েছে। এর ফলে বর্তমানে প্রচুর মানুষ ছোট ছোট ব্যবসার মাধ্যমে নিজেরা আবার ঘুরে দাঁড়িয়েছে।

Advertisement

আজ এমনই এক ব্যবসায়ী দম্পতির কথা আলোচনা করব। সেই দম্পতি হলেন মহারাষ্ট্রের চেতন ওয়ালুঞ্জ এবং অদিতি ভোঁসলে ওয়ালুঞ্জ। এদের ব্যাবসায় সাহায্য করেছিলেন খোদ রতন টাটা। এই দম্পতির উদ্ভাবনিক ব্যবসায় সাহায্য করেছিলেন রতন টাটা।

Advertisement

এই দম্পতি ব্যবসার কথা চিন্তাভাবনা করার সময় এনাদের মাথায় আসে অনেক সময় গাড়ি নিয়ে বেরোনোর পর পেট্রোল বা ডিজেল শেষ হয়ে যায়। কাছে পিঠে কোন পেট্রোল পাম্প না থাকায় প্রচুর অসুবিধার মুখে পড়তে হয়। এই চিন্তা ভাবনা মাথায় নেই তারা স্থাপন করেন রেপোজ এনার্জির। এই সমস্যা দূর করতেই তারা ডিজেলের হোম ডেলিভারির ব্যবসা শুরু করেন।

Advertisement

তাদের এই অভিনব ব্যবসার ধারণাটি রতন টাটার দৃষ্টি আকর্ষণ করে। এরপর রতন টাটা ফোন করে তাদেরকে ব্যবসা সংক্রান্ত আলোচনার জন্য বাড়িতে ডেকে পাঠান। রতন টাটার এই ফোনেই তাদের জীবন পুরো পাল্টে যায়। রতন টাটা, তাদের ব্যবসায় সাহায্য করেন। এরপর রেপজ এনার্জি টাটা মোটরস এবং অন্যান্য বড় বড় অটোমোবাইল কোম্পানির সঙ্গে ব্যবসা করার সুযোগ পায়।

Advertisement

ইতিমধ্যেই প্রচুর সাফল্য পেয়েছে এই রেপোজ এনার্জি ব্যবসাটি। সারাদেশে বর্তমানে এটি আরো ৩৫০০ টি রেপোজ মোবাইল পেট্রোল পাম্প বিক্রি করেছে। এই কোম্পানি রেপোজ মোবাইল পেট্রোল পাম্প এর জন্য তিনটি পেটেন্ট দাখিল করেছে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button