বাস্তু সমস্যা থেকে মুক্তি পেতে ঘরে লাগান এই সমস্ত গাছ,আগমন হবে অর্থের

পূর্ব অভিজ্ঞতা ও গ্রহ-নক্ষত্রের দিক বিবেচনা করে জ্যোতিষ শাস্ত্রে বলা আছে বাস্তু ঠিক রাখতে ও সাংসারিক জীবন যাত্রার উন্নতি ঘটাবার ক্ষেত্রে উদ্ভিদেরও গুরুত্ব রয়েছে। কিছু কিছু এমন উদ্ভিদ রয়েছে যারা বাড়ির আশেপাশের পরিবেশকে জীবাণুমুক্ত করতে সাহায্য করে সাথে বাস্তুর ও উন্নতি ঘটায়,নানান রোগ প্রতিরোধে সাহায্য করে তাই এই উদ্ভিদগুলি শুভ বলে আখ্যায়িত হয়। যে সমস্ত উদ্ভিদ ইতিবাচক পরিবেশ বজায় রাখতে সাহায্য করে রইল তালিকা-

Advertisement

নিম গাছ একটি অ্যান্টি ব্যাকটেরিয়াল,অ্যান্টিফাঙ্গাল উপাদানে ভরপুর ও রোগ প্রতিরোধ ক্ষেত্রে কার্যকরী একটি উদ্ভিদ। বাস্তু শাস্ত্র মতে এই গাছটি অত্যন্ত শুভ বলে আখ্যায়িত। উদ্ভিদটি বাস্তুদোষ দূর করতেও সাহায্য করে, আশেপাশের পরিবেশ ও জীবাণু মুক্ত রাখে।

Advertisement

তুলসী গাছ,এটি একটি ভেষজ উদ্ভিদ প্রায় প্রতিটি হিন্দু বাড়িতে এই উদ্ভিদ দেখা যায়। উদ্ভিদটি ইতিবাচক পরিবেশ সৃষ্টি করতে সাহায্য করে। পিঁপড়া ও ছোট পোকামাকড় জাতীয় কীটপতঙ্গ দূরে রাখতে সাহায্য করে। এছাড়াও মানব দেহকে রোগমুক্ত রাখতে সাহায্য করে। এটি পূজনীয় উদ্ভিদ।

Advertisement

মানিপ্লান্ট,এই উদ্ভিদটির নামে রয়েছে অর্থের আগমন বার্তা। সেই সুপ্রাচীন কাল থেকেই বিশ্বাস উদ্ভিদটি পরিবারের মঙ্গল সাধন করতে কার্যকরী ভূমিকা রাখে। বাস্তু উন্নতির ক্ষেত্রে উদ্ভিদটি অত্যন্ত সহায়ক।

Advertisement

এছাড়াও তালিকা তে রয়েছে লেমনগ্রাস,ইউক্যালিপটাস উদ্ভিদ,পুদিনা উদ্ভিদ। এগুলি মশা মাছি তাড়াতে সহায়ক। শারীরিক উন্নতি দিক থেকেও এর সুফল রয়েছে। এছাড়াও নানান উপকারী কিছু বৈশিষ্ট্য লক্ষ্য করা যায়। বাস্তু উন্নতির ক্ষেত্রেও উদ্ভিদ গুলি ভিষন উপকার করতে সক্ষম।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button