৯০০০০ এরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল ভারতীয় পোস্ট অফিস,জেনে নিন কিভাবে করবেন আবেদন

চাকরিপ্রার্থীদের জন্য অত্যন্ত সুখবর। যারা পোস্ট অফিসে চাকরি করতে চান তারা আজকের প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন। ৯০ হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইন্ডিয়ান পোস্ট অফিস। পশ্চিমবঙ্গ শহর দেশের গোটা সার্কেলে নানান শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

জেনে নিন পোস্ট অফিসে কি কি শূন্য পদ রয়েছে। এক্ষেত্রে মোট তিনটি শূন্য পদের জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে পোস্ট অফিস। সেগুলি হল পোস্টম্যান -Postman, মেইলগার্ড -Mailguard, মাল্টি টাস্কিং স্টাফ – MTS

Advertisement

জেনে নিন মোট কতগুলি শূন্য পদ রয়েছে পোস্ট অফিস থেকে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে মোট শূন্য পদ রয়েছে ৯৮,০৮৩ টি। এক্ষেত্রে পোস্টম্যানের জন্য শূন্য পদ রয়েছে ৫৯,০৯৯ টি, মেইল গার্ড পদের জন্য রয়েছে ১৪৪৫টি এবং মাল্টিটাস্কিং স্টাফ পদের জন্য ৩৭,৫৩৯ টি শুন্যপদ রয়েছে।

Advertisement

জেনে নিন কি শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন পোস্ট অফিসের চাকরির আবেদন করতে। চাকরিপ্রার্থীকে ভারতবর্ষের যে কোন বোর্ড থেকে মাধ্যমিক পাস হতে হবে। এছাড়াও কিছু কিছু পদের জন্য চাকরিপ্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাশের প্রয়োজন। এর সঙ্গে কম্পিউটার সম্পর্কে কিছু জ্ঞান থাকতে হবে। চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স সীমা ৩২ বছর।

Advertisement

পোস্ট অফিসে চাকরির জন্য অনলাইনে আবেদন করতে হবে। জেনে নিন কি করে আবেদন করবেন। প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে নিদিষ্ট নোটিশ অনুযায়ী আবেদনের জন্য ক্লিক করতে হবে। তারপর পদ সিলেক্ট করে পুরো ফর্ম ফিলাপ করতে হবে। এরপর আবেদন ফী দিতে হবে। তারপর ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট বের করে নিতে হবে। প্রথমে পরীক্ষা ও তারপর কম্পিউটার টেস্ট ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে আবেদনকারিদের।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button