ফিক্সড ডিপোজিট এবং অন্যান্য স্কিমে সুদের হার বাড়াল এসবিআই সহ আরো দুই ব্যাংক,জেনে নিন বিস্তারিত

এসবিআই অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ভারতের অন্যতম বৃহত্তম ব্যাংকিং সংস্থা। এবার এই এসবিআই গ্রাহকদের জন্য খুশির খবর নিয়ে এসেছে। তাই আপনার যদি এই ব্যাংকে একাউন্ট থেকে থাকে তাহলে আজকের প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন।

Advertisement

ফিক্সড ডিপোজিট এবং অন্যান্য স্কিমে সুদের হার বাড়াল এসবিআই এবং ভারতের আরো দুই ব্যাংক। বিভিন্ন মেয়াদের ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়ানো হয়েছে। দেখে নিন কোন ব্যাংকে কি পরিমান সুদের হার বাড়ানো হয়েছে।

Advertisement

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া: দেশের অন্যতম বৃহৎ এই ব্যাংক এবার বিভিন্ন স্কিমে সুদের হার বাড়াল। ২ কোটি টাকার কম আমানতে সুদের হার বাড়িয়েছে এই ব্যাংক। এক্ষেত্র সাধারণ নাগরিকেরা ২.৯০ শতাংশ থেকে ৫.৬৫ শতাংশ সুদ পেয়ে যাবেন। প্রবীণ নাগরিকদের জন্য সুদের হারের পরিমাণ কিছুটা বেশি। ৭ দিন থেকে ১০ বছরের মধ্যে আমানতের উপর ৩.৪০ শতাংশ থেকে ৬.৪৫ শতাংশ পর্যন্ত সুদ পেয়ে যাবেন।

Advertisement

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া: স্টেট ব্যাংক এর মতন এই ব্যাংক বিভিন্ন স্কিমের সুদের হার বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এই ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী দু কোটি টাকার কম আমানতে সুদের হার বেড়েছে। এই ব্যাংক গ্রাহকদের ২.৭৫ শতাংশ থেকে ৫.৫৫ শতাংশ পর্যন্ত সুদের হার দিচ্ছেন।

Advertisement

অ্যাক্সিস ব্যাঙ্ক: এই বেসরকারি সংস্থাটিও ভারতে বেশ জনপ্রিয়। এবার এই ব্যাংকও আমানতকারীদের জন্য সুদের হার বাড়ালো। দু কোটি টাকার কম আমানতে সুদের হার বাড়িয়েছে এই ব্যাংক। ১৭ থেকে ১৮ মাস পর্যন্ত এফডি এর উপর ব্যাংক সুদের হার বাড়িয়েছে ৪৫ বেসিস পয়েন্ট। এই ব্যাংক গ্রাহকের সুদের হার ৫.৬০ শতাংশ থেকে বাড়িয়ে ৬.০৫ শতাংশ করেছে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button