অজান্তেই নিজের ক্ষতি হচ্ছে না তো? কোন দিকে মাথা রেখে ঘুমোনো উচিত,জানেন কি?

আমাদের শরীর সুস্থ রাখতে ভালো ঘুমের প্রয়োজন রয়েছে বাস্তুশাস্ত্র জানিয়েছে আপনার ঘুমাবার পদ্ধতি আপনার দৈনন্দিন জীবনে নানা বিষয়গুলো নিয়ন্ত্রণ করে। ঘুমানোর সময় সঠিক দিক অবলম্বন করে ঘুমোনোই ভালো প্রতিবেদনে উল্লেখ রইল শোবার সময় যেই বিষয়গুলো খেয়াল রাখা জরুরি।

Advertisement

বাস্তুশাস্ত্র উল্লেখ রয়েছে দক্ষিণ দিকে মুখ করে ঘুমানো শুভ এইদিকে মাথা দিয়ে ঘুমালে শরীর স্বাস্থ্যও ভালো থাকে মানসিক চাপও কম হয়। কিন্তু এদিকে পা দিয়ে ঘুমোলে বিপরীতে নানা সমস্যা দেখা দিতে পারে।

Advertisement

দক্ষিন পাশে পা দিয়ে ঘুমোনো যেমনটা ধর্মিও শাস্ত্রে নিষিদ্ধ ঠিক তেমনি এর পেছনে বৈজ্ঞানিক যুক্তি ও রয়েছে। পৃথিবীর চুম্বকীয় শক্তির স্রোত আপনার শরীরে নানা ব্যাঘাত সৃষ্টি করতে পারে এতে ঘুম কম হবার মত সমস্যার আশঙ্কা বৃদ্ধি হতে পারে।

Advertisement

দক্ষিণ দিকের পর দ্বিতীয় সঠিক দিকটি হল পূর্ব দিক এইদিকে মাথা রেখে ঘুমালে দেবতাদের আশীর্বাদ আপনার সাথে বিরাজ করে বাস্তুশাস্ত্রে লিখিত রয়েছে এই দিকে পা রেখে একদমই ঘুমানো উচিত নয় ধর্মীয় দিকে এটি অশুভ বলে বিবেচিত হয়েছে।

Advertisement

আপনি যদি ছাত্র হয়ে থাকেন তবে পূর্ব দিকে মাথা দিয়ে শু-লে আপনার মনের একাগ্রতা বৃদ্ধি হওয়ার সম্ভাবনা রয়েছে আপনি চাকরি বা ব্যবসা করলে আপনার জন্যেও পূর্ব দিকে মাথা দিয়ে ঘুমানো অত্যন্ত শুভ। বাস্তুশাস্ত্রের উপর ভিত্তি করে শুধুমাত্র তথ্যের জন্য লিখিত হয়েছে প্রতিবেদনটি যেকোনো অনুমান ব্যক্তিগত জীবনে প্রয়োগ করবার পূর্বে সেই নির্দিষ্ট বিষয়ের বিশেষজ্ঞের অবশ্যই পরামর্শ নেওয়া উচিত।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button