LIC-র এই নতুন স্কিমে বিনিয়োগে প্রতি মাসে মিলবে পেনশন,রইলো বিস্তারিত

আমরা সকলেই জীবন বীমা বলতে এলআইসি কেই বুঝি। ভারতীয়দের ভরসার প্রাধান্য দিতে এলআইসি নানা ধরনের সাশ্রয়কারী প্ল্যান নিয়ে হাজির হয়। এই প্ল্যান গুলি সকলেরই উপকারে আসে। এই প্রতিবেদনে আজ এমনই একটি LIC সাশ্রয়কারী পরিকল্পনা তুলে ধরা হলো যা আপনার জন্য অনেকটা কাজের হতে চলেছে।

Advertisement

অবসর জীবনের জন্য সঠিক পরিকল্পনা প্রয়োজন। এই সময়টা প্রয়োজন হয় পেনসন বা বার্ধক্য ভাতার। তাই অবসর জীবনের পূর্বে সঠিক পরিকল্পনা করে রাখা জরুরি। এবার এই সুবিধা নিয়েই হাজির হয়েছে এলআইসি ভারতের ভরসাযুক্ত এবং বৃহত্তর বীমা কোম্পানি।

Advertisement

নতুন পেনশন যোজনা ধারণকারী প্লানটির নাম জীবন অবক্ষয় পলিসি। এখানে এককালীন বিনিয়োগের মাধ্যমে আপনি পেতে পারেন বিপুল পরিমাণ অর্থ। প্রতি মাসেই ভালো রিটার্ন দেওয়া এই যোজনাটির সম্পর্কে জেনে নিন তথ্য-

Advertisement

LIC এর এই পরিকল্পনাটিতে আপনি অনলাইন এবং অফলাইন দুইভাবেই আবেদন করতে পারবেন। ৩০ থেকে ৮৫ বছরের সকলেই এই সুবিধা গ্রহণ করতে পারবেন। এক লক্ষের মতো প্রিমিয়ামেই মাসে ৩০০০ পর্যন্ত টাকা পাবার সুযোগ।

Advertisement

আপনি ৯,১৬,২০০ টাকার মত বিনিয়োগ করলেই আপনি মাসিক ৬৮০০ টাকা পর্যন্ত পেয়ে যাবেন। প্রিমিয়াম জমা দেওয়ার অনেকগুলি অপশন রয়েছে। বার্ষিক, ত্রৈমাসিক, অর্ধ বার্ষিক অথবা মাসিকভাবেও পেনশন গ্রহণ করতে পারবেন যিনি পলিসি ধারণ করবেন তিনি আজীবন এই সুবিধা পেয়ে যাবেন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button