মাত্র ৩০ টাকা করে দিয়েই পাবেন চার লাখ টাকা, মহিলাদের স্বনির্ভর করতে নতুন স্কিম নিয়ে এসেছে এলআইসি

লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন ভারতের একটি বৃহৎ জীবন বীমা সংস্থা। বর্তমানে মানুষ বেশি সুযোগ-সুবিধা পাওয়ার জন্য জীবন বীমার উপর বেশি গুরুত্ব দিচ্ছেন। তবে এবার এই সংস্থা মহিলাদের জন্য দারুন একটি প্রকল্প নিয়ে এসেছে। লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া এমন এক প্রকল্প এনেছে যা আপনার জন্য অত্যন্ত লাভজনক হতে পারে।

Advertisement

সাধারণত মহিলাদের স্বনির্ভর করতেই এই প্রকল্প নিয়ে এসেছে লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন সংস্থা। মহিলাদের আর্থিকভাবে মজবুত করতে এই প্রকল্প তৈরি করা হয়েছে। এই স্কিমটি মহিলাদের জন্য অত্যন্ত লাভজনক হতে চলেছে। এতে প্রতিদিন ২৯ টাকা বিনিয়োগ করেই আপনি পেয়ে যেতে পারেন ৪ লাখ টাকা।

Advertisement

এলআইসির এইসক্রিম টির নাম আধার শিলা প্ল্যান। এই প্রকল্পে ৮ বছর থেকে ৫৫ বছর বয়স অবধি মহিলারা বিনিয়োগ করতে পারবেন। এই প্ল্যানে গ্রাহকদের নিরাপত্তা সুনিশ্চিত করা হয়। তবে এই প্ল্যানে বিনিয়োগ করতে সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হল আপনার আধার কার্ড থাকতে হবে। আধার কার্ড না থাকলে আপনি এই প্রকল্পের সুবিধা নিতে পারবেন না।

Advertisement

যদি কোন মহিলা 30 বছর বয়স থেকে দৈনিক ২৯ টাকা করে এই প্রকল্পের বিনিয়োগ করেন তাহলে প্রথম বছরে মোট জমা হবে ১০,৯৫৯ টাকা। কুড়ি বছর ধরে তার মোট জমা হবে ২,১৪,৬৯৬ টাকা। ৪.৫ শতাংশ হাড়ের সুদ দিয়ে তিনি ফেরত পাবেন ৩,৯৭,০০০ টাকা।

Advertisement

এই পলিসির মেয়াদ পূর্তির সর্বনিম্ন সময়কাল ১০ বছর এবং সর্বোচ্চ সময়কাল কুড়ি বছর। এই প্রকল্পের সর্বোচ্চ ৩ লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যেতে পারে। এই প্ল্যানে প্রিমিয়াম মাসিক ত্রৈমাসিক অর্ধ বার্ষিক এবং বার্ষিক ভাবে জমা করা যায়। এছাড়াও এই পলিসি যার নামে থাকবে তিনি মৃত্যুর পরে তার পরিবার আর্থিক সাহায্য পাবেন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button