৪৯০০০ টাকা থেকে দাম শুরু,দেশের সবচেয়ে সস্তা ইলেকট্রিক স্কুটারের সম্বন্ধে বিস্তারিতভাবে জেনে নিন

বর্তমানে মানুষের ইলেকট্রিক স্কুটারের প্রতি ঝোঁক বাড়ছে। দেশে দিন দিন পেট্রোলের দাম বেড়েই চলেছে। পেট্রোলের দাম আকাশ ছোঁয়া হওয়ায় মানুষ ইলেকট্রিক স্কুটার কেই বেশি পছন্দ করছেন। বেশ কিছুদিন ধরেই বাজারে ইলেকট্রিক স্কুটি পাওয়া যাচ্ছে। তবে এর মধ্যেই বাজারে চলে এসেছে নতুন এই স্কুটার।

Advertisement

নতুন এই বাইকে অনেক ভালো ভালো ফিচার রয়েছে। এটি একবার চার্জ করলেই ১৫০ কিলোমিটার পর্যন্ত চলবে। এছাড়াও আরো অনেক আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে এই ইলেকট্রিক স্কুটারের। এই স্কুটারে অত্যন্ত পাওয়ারফুল ব্যাটারি রয়েছে। আপনি যদি ইলেকট্রিক স্কুটার কেনার কথা ভাবছেন, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য।

Advertisement

এটি অত্যন্ত ভালো মানের একটি ইলেকট্রিক স্কুটার। পিওর ইভি ইপ্লুটো ৭জি ইলেকট্রিক স্কুটারটিতে ৬০ ভি, ২.৫ কেডব্লিউএইচ ক্ষমতার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক রয়েছে। এই স্কুটারের ব্যাটারি ২২০০ ওয়াট ক্ষমতা সম্পন্ন মোটরের সাথে সংযুক্ত। এছাড়াও এই ব্যাটারি সম্পূর্ণভাবে চার্জ হতে সময় লাগে মাত্র চার ঘন্টা।

Advertisement

কোম্পানি দাবি করে এই গাড়িটি সম্পূর্ণ চার্জ করলে ১২০ কিলোমিটার পর্যন্ত চালানো যাবে। এই গাড়িটি ঘন্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার যেতে পারে। স্কুটারের সামনের চাকার ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক এর সুবিধা রয়েছে। এছাড়াও এই গাড়িতে অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার এর ব্যবস্থা রয়েছে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button