স্নানের পর ভুলেও করবেন না এই কাজ,মারাত্মক ক্ষতি হতে পারে চুল ও ত্বকের

সবচেয়ে মূল্যবান সম্পদ হচ্ছে স্বাস্থ্য তাই স্বাস্থ্যের খেয়াল রাখা সর্বদা জরুরী। ত্বকের যত্ন নিতে অনেকেই খরচ করে থাকেন অনেকটা সময়। এরপরেও যদি কিছু ভুল ঘটে যায় তা নিয়ে চিন্তিত থাকেন অনেকেই। প্রতিবেদন রইল ত্বক ও চুলের যত্ন নিতে স্নান করার তৎক্ষণাৎ পরে যা যা করা একদমই উচিত নয় তার তালিকা।

Advertisement

স্নানের পরে যদি আপনি তোয়ালে দিয়ে বেশি জোরে চুলসহ স্কিন থেকে জল আলাদা করার চেষ্টা করেন তবে সাবধান এতে আপনি আপনার চুল ও ত্বকের ক্ষতি করে ফেলতে পারেন। তাই বেশি জোরে জোরে গা ঘষা থেকে বিরত থাকুন।

Advertisement

স্নান করবার তাৎক্ষণাৎ পর যদি আপনি ভিজে চুল আঁচড়াবার চেষ্টা করেন তবে তা আপনার চুলের জন্য ক্ষতিকর এতে চুল ঝরার সমস্যা বৃদ্ধি পেতে পারে। স্নান করার ঠিক পরে চুলের গোড়াগুলো নরম হওয়ায় তা ভেঁজা অবস্থায় আচড়ানো উচিত নয়।

Advertisement

স্নান করে আসার পর মশ্চারাইজার দেরি করে লাগাবেন না। দেরি করে মশ্চারাইজার এপ্লাই করলে তা আপনার স্কিনের জন্য ক্ষতিকর হতে পারে। তাই খেয়াল রেখে সময়মতো মশ্চারাইজার এপ্লাই করুন। যদি আপনি স্নান করার তৎক্ষণাৎ পর বাইরে বেরিয়ে যান তাতেও আপনার স্কিনের ক্ষতি হতে পারে তাই সানস্ক্রিন ক্রিম লাগিয়ে তারপরেই রোদে বেরোবেন।

Advertisement

আপনার ত্বক যদি শুষ্ক না হয়ে থাকে তবে তা স্নানের পর তা শুষ্ক হয়ে উঠতে পারে। তবে আপনি নারকেল তেল গ্লিসারিন ও ভিটামিন ই ওয়েল ত্বকে ব্যবহার করতে পারেন। এগুলি মিশিয়ে একটু মালিশ করে নিলেই আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button