আপনি কি বিবাহিত? তাহলে এই কয়েকটি জিনিস আপডেট না করলে মিলবে না রেশন,রইলো বিস্তারিত

সাধারণ নাগরিক স্বল্প খরচে খাদ্যশস্য গ্রহণ করতে পারেন রেশন ব্যবস্থার মাধ্যমে। বাজার মূল্যের চাইতে অনেক কম মূল্যে রেশন ব্যবস্থায় খাদ্য সরবরাহ করা হয় এই রেশন ব্যবস্থা গ্রহণের জন্য আপনার রেশন কার্ড থাকা অত্যন্ত জরুরী।

Advertisement

সরকার এর পক্ষ থেকে রেশন কার্ডের অ্যাপ্লাই এর জন্য কিছু নিয়ম রয়েছে নির্দিষ্ট নিয়ম অনুসরণ করলেই আপনি রেশন কার্ড পেয়ে যাবেন অনেক সময় অনেকের অজানায় রেশন কার্ডে থাকা ছোটখাটো ভুলের কারণে রেশন থেকে বঞ্চিত হতে পারেন যেকোনো ব্যক্তি।

Advertisement

অনেক ক্ষেত্রে দেখা গেছে ঘরে পুত্রবধু আসার অনেক পরেও সংস্লিস্ট পরিবারের রেশন ব্যবস্থার সাথে নতুন সদস্য যোগ করতে দেরি করেন অনেকেই এতে অনেক সুযোগ সুবিধা থেকেই বঞ্চিত হন সদস্যটি এবং পরিবারও তাই বাড়িতে নতুন সদস্য যোগ হলে অবশ্যই আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব নিজের এলাকার রেশনে তালিকাভুক্ত করানো দরকার।

Advertisement

রেশনে তালিকাভুক্ত হওয়ার পরে নতুন পরিবারের প্রতিটি সদস্যদের রেশন কার্ড আপডেট করা উচিত। রেশন কার্ডে নতুন নাম সংযোজন করতে কিছু নথিপত্রের প্রয়োজন হবে সেটি জমা দিলেই আপনার সংযোজন সম্পন্ন হবে।

Advertisement

নববধূর নামটি আগের বাড়ির রেশন কার্ডের সাথে মুছে ফেলাটা অত্যন্ত জরুরী এতেও প্রয়োজন হবে নথিপত্র। রেশন কার্ডে নাম সংযোজন করতে বিবাহ রেজিস্ট্রেশন সার্টিফিকেট থাকাটা অত্যন্ত জরুরী।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button