বন্ধন ব্যাংকে অ্যাকাউন্ট থাকলেই খুলবে ভাগ্যের চাকা,সুদ সহ লোনের কিস্তি নিয়ে আসলো দারুণ সুখবর

ভারতীয় ব্যাংকিং ব্যবস্থার প্রধান কার্যালয় হল রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া। রিজার্ভ ব্যাংক রেপো বৃদ্ধি করায় বর্তমানে সব ব্যাংকগুলি একের পর এক সুদের হার বৃদ্ধি করছে। বিভিন্ন ধরনের প্রকল্পে তারা গ্রাহকদের জন্য নানান সুবিধা এনে দিচ্ছে। বিভিন্ন ধরনের প্রকল্পের সুদের হার বাড়াচ্ছে তারা।

Advertisement

সেরকমই এবার বন্ধন ব্যাংক সুদের হার বাড়ালো। এছাড়া লোন নিয়েও রয়েছে নতুন আপডেট। তাই আপনার যদি বন্ধন ব্যাংকে একাউন্ট থাকে তবে এই প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন। কোন প্রকল্পে কেমন সুদের হার বাড়ল এবং লোন নিয়ে কি কি আপডেট দেওয়া হয়েছে সেগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

Advertisement

বন্ধন ব্যাংকের তরফে জানানো হয়েছে যে ব্যাংকের বিভিন্ন প্রকল্পের সুদের হার বাড়ানো হয়েছে। এফ ডি এর ক্ষেত্রে বাড়ানো হয়েছে সুদের হার। এছাড়া ২ কোটি টাকার নিচের আমানতকারীদের ক্ষেত্রেও সুদের হার বাড়ানো হয়েছে। এছাড়াও আরো অন্যান্য সঞ্চয় এবং আমানতকারী প্রকল্পে সুদের হার বৃদ্ধি করা হয়েছে।

Advertisement

বর্তমানে সুদ বৃদ্ধির পর সাধারণ গ্রাহকেরা ৩ শতাংশ থেকে শতাংশ ৫.৭ শতাংশ করে সুদ পাবেন। এছাড়া প্রবীণ নাগরিকেরা ৩.৭৫ শতাংশ থেকে ৬.৩৫ শতাংশ পর্যন্ত সুদ পাবেন। ৭ দিন থেকে ৩০ দিনের আমানতে সুদ পাবেন ৩ শতাংশ। ৩১ দিন থেকে দু মাস পর্যন্ত আমানতে সুদ পাবেন ৩.৫০ শতাংশ। অব্দি আমানতের সুদ পাবেন ৪.৫০ শতাংশ।

Advertisement

এছাড়াও আরো অন্যান্য বিষয়ে সুদের হার বাড়ানো হয়েছে। এক বছর এবং দু’বছর থেকে কম সময়ে মেয়াদী আমানোতে সুদ পাবেন ৬.২৫ শতাংশ। প্রবীণ নাগরিকরা সমস্ত ক্ষেত্রে সাধারণ নাগরিকের চেয়ে ০.৭৫ শতাংশ সুদ বেশি পাবেন। এসব ছাড়াও আরো অন্যান্য সঞ্চয়ী প্রকল্পেও সুদের হার বাড়িয়েছে বন্ধন ব্যাংক।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button