বাঁ হাতেই একাধিকবার কাঁপিয়েছে বক্স অফিস,চিনে নিন বলিউডের এই ৬ বাঁ হাতি সুপারস্টারকে

এমন অনেকেই রয়েছেন যারা ডান হাত থেকে বা হাতে বেশি কাজ করতে সাচ্ছন্দ্য বোধ করেন। প্রতিবছর 13 ই আগস্ট একটি বিশেষ দিন রাখা হয়েছে কাজের ক্ষেত্রে বাঁ হাতের ব্যবহার করা বেশি ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা রেখে। জানেন কি বলিউডের জনপ্রিয় বেশ কিছু তারকারাই বাঁ হাতি। চলুন জেনে নেওয়া যাক এমন ছয় বিশেষ তারকার সম্পর্কে যারা বাঁ হাতি।

Advertisement

বলিউডের অত্যন্ত জনপ্রিয় অভিনেতা মহানায়ক হিসেবে পরিচিত বহু আইকনিক ছবিতে নিজের কাজের ছাপ রেখেছেন। হ্যাঁ সঠিক ধরতে পেরেছেন অমিতাভ বচ্চন। অনেক ফলোয়াররাই হয়তো জানেন না অমিতাভ বচ্চন হলেন বাঁ হাতি অর্থাৎ লেখার ক্ষেত্রে বা যেকোনো কিছু করার ক্ষেত্রেই বা হাতের প্রাধান্য দেন।

Advertisement

সালমান খানের হাত ধরে বলিউডের পর্দায় আশা সোনাক্ষী ও বাঁ হাতের ব্যবহার করেন বেশি কাজের ক্ষেত্রে। বলিউডের বহু জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন তিনি। তার ছবিতে দারুন অ্যাকশন এ ও দর্শকেরা মুগ্ধ।

Advertisement

আশিকি টু ছবি থেকেই জনপ্রিয়তা অর্জনকারী অভিনেতা হলেন আদিত্য রায় কাপুর। জানেন কি এই অভিনেতা ও হলেন বাঁহাতি। সম্প্রীতি তার মুক্তি প্রাপ্ত ছবি হলো ওম দ্যা ব্যাটেল বিগিনিস‌।

Advertisement

অমিতাভ বচ্চনের মতই তার ছেলেও বাঁ হাতের বেশি ব্যবহার করেন কাজের ক্ষেত্রে। শেষবার তিনি দশভি ছবিতে অভিনয় করেছিলেন। সেখানেই তার অভিনয় প্রশংসিত হয় নানা সমালোচকদের কাছে।

Advertisement

অন্যতম সেরা কমেডিয়ান যদি বলা যায় তবে তাতে কপিল শর্মা নামটি থাকবেই নিঃসন্দেহে তার প্রতিটি কৌতুক জোকস দর্শকদের মাঝে হাসি ছড়িয়ে দিতে বিন্দুমাত্র সময় নেয় না। বলিউডের এই জনপ্রিয় কৌতুক শিল্পী ও বাম হাতের বেশি ব্যবহার করেন।

Advertisement

বড় ছবি প্রযোজকদের মধ্যে অন্যতম হলেন করন জোহার তিনি বহু ছবি পরিচালনা করেছেন। মাঝেমধ্যেই তিনি আলোচনার চর্চায় উঠে আসেন এই বহুল চর্চিত শিল্পীও কাজের ক্ষেত্রে বাম হাতকেই বেশি প্রাধান্য দেন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button