৯৫ শতাংশ ভারতীয়র পেট্রোলের প্রয়োজনই নেই’,অদ্ভুত দাবি উত্তরপ্রদেশের বিজেপি মন্ত্রীর

 

Advertisement

দিনদিন অগ্নিমূল্য হচ্ছে জ্বালানির দাম এবং তারই সাথে পাল্লা দিয়ে বাড়ছে নিত্যপণ্যের দাম। মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের সাথে বাড়ছে দুশ্চিন্তা। সেই প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে বিতর্কে জড়ালেন উত্তরপ্রদেশে বিজেপি মন্ত্রী উপেন্দ্র তিওয়ারি। তার দাবি ভারতের অধিকাংশ মানুষেরই পেট্রোল এর প্রয়োজন নেই। কারণ খুব সংখ্যক মানুষেরই রয়েছে চার চাকা।

Advertisement

এদিন উত্তরপ্রদেশের জালাউনে একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপেন্দ্র তিওয়ারি। সেখানে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকারের বিরুদ্ধে বিরোধীদের কোনো অভিযোগ তোলার মতো ইস্যু নেই। তাই তারা এরকম প্রসঙ্গ তুলছে।

Advertisement

তিনি বলেন,”২০১৪ সাল এবং এখনকার পরিসংখ্যান দেখুন। মোদিজি এবং যোগীজির সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের জনপ্রতি আয় দ্বিগুণ হয়েছে। পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির ক্ষেত্রে বলা যায়, দেশের খুব সংখ্যক মানুষই চার চাকা ব্যবহার করেন, তাই পেট্রলের প্রয়োজনও খুব কম লোকের। অর্থাৎ দেশের ৯৫ শতাংশ মানুষেরই পেট্রলের প্রয়োজন পড়ে না।”

Advertisement

মন্ত্রীর এরূপ বক্তব্য ঘিরে তুমুল বিতর্কের সৃষ্টি হয়। তার বক্তব্যের তীব্র নিন্দা করার পাশাপাশি বিভিন্ন রকম কটাক্ষে তাকে বিধেন বিরোধীরা। এ প্রসঙ্গে সমাজবাদী পার্টির প্রধান ও উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট এর মাধ্যমে উপেন্দ্র তিওয়ারির তীব্র সমালোচনা করেন।

Advertisement


অখিলেশ যাদব লেখেন,“উত্তরপ্রদেশের বিজেপি মন্ত্রী মনে করেন পেট্রলের মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের উপর কোনও প্রভাব ফেলে না। কারণ ৯৫ শতাংশ মানুষেরই নাকি পেট্রলের প্রয়োজন পড়ে না। এবার ওই মন্ত্রীরও আসলে পেট্রোলের প্রয়োজন পড়বে না। কারণ মানুষ তাঁকেই ক্ষমতাচ্যুত করবে। সত্যি কথা হল ৯৫ শতাংশ মানুষই আর বিজেপিকে চায় না।”

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button