রোজ ৫০ টাকা জমিয়ে এককালীন পাবেন ৩৫ লাখ টাকা,পোস্ট অফিসের এই নতুন স্কিম সম্পর্কে জেনে নিন

বর্তমানে পোস্ট অফিসের প্রতি সবার ঝোঁক বাড়ছে। দিন দিন ব্যাংকের থেকে বেশি ভরসাযোগ্য স্থান হয়ে উঠছে পোস্ট অফিস। অনেক ক্ষেত্রে ব্যাংকের সমান ইন্টারেস্ট দেওয়ায় মানুষ পোস্ট অফিসে বিনিয়োগ করতে বেশি আগ্রহী হয়ে পড়ছেন। এছাড়াও পোস্ট অফিস বেশি নির্ভরযোগ্য।

Advertisement

বহু বছর ধরে ভারতে ডাকঘর ব্যবস্থা চলে আসছে। গ্রাহকদের সুষ্ঠু এবং সফলভাবে পরিষেবা দিয়ে যাচ্ছে ভারতীয় ডাক ব্যবস্থা। এবার এই পোস্ট অফিস থেকে একটি নতুন স্কিম চালু করা হয়েছে যা অত্যন্ত লাভজনক। এক্ষেত্রে আপনি রোজ ৫০ টাকা বিনিয়োগ করে এককালীন পেয়ে যেতে পারেন ৩৫ লাখ টাকা।

Advertisement

বর্তমানে পোস্ট অফিসের একটি জনপ্রিয় প্রকল্প হল গ্রাম্য সুরক্ষা যোজনা। বহু বছর ধরে এই প্রকল্পটি চলে আসছে। ১৯৯৫ সালে এই প্রকল্পটি চালু করা হয়েছিল। এই প্রকল্পে আপনি দিনে ৫০ টাকা অর্থাৎ মাসে ১৫০০ টাকা করে বিনিয়োগ করে এককালীন পেয়ে যেতে পারেন ৩৫ লাখ টাকা।

Advertisement

১৯ থেকে ৫৫ বছর বয়সী ব্যক্তিরা এই প্রকল্পের বিনিয়োগ করতে পারবেন। এক্ষেত্রে আমানতকারীর ৮০ বছর বয়স হলে সে পেয়ে যেতে পারে ৩৫ লাখ টাকা। এই প্রকল্পটিতে তিন ভাবে প্রিমিয়াম দেওয়া যেতে পারে। প্রতি মাসে দেওয়া যেতে পারে অথবা তিন মাস অন্তর অথবা ছয় মাস বা এক বছর অন্তর প্রিমিয়াম দেওয়া যাবে।

Advertisement

এছাড়া আপনি ঠিক করতে পারবেন যে কত বছর অব্দি আপনি প্রিমিয়াম দেবেন। আপনি ৫৫ বছর অথবা ৫৮ বছর বা ৬০ বছর বয়স পর্যন্ত প্রিমিয়াম দিতে পারবেন। তাই বার্ধক্যকালের ভালো পরিমাণে অর্থ পেতে গেলে আজই এই প্রকল্পের বিনিয়োগ করা শুরু করে দিন। যেকোনো বিনিয়োগের আগে ভালো করে শর্তাবলী পড়ে নেবেন এবং বিশেষজ্ঞদের পরামর্শ নেবেন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button