সরকারি স্কুলের শিক্ষক শিক্ষিকারা গৃহ শিক্ষক হিসেবে নিয়োজিত হলে যাবে চাকরি ও পেনশন,নতুন বিজ্ঞপ্তি জারি

সরকারি স্কুলের শিক্ষক শিক্ষিকারা গৃহ শিক্ষক হিসেবে নিয়োজিত থাকতে পারবেন না বলে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে অনেক আগে থেকেই। কিন্তু তবুও এই বিষয়টি অগ্রাহ্য করে অনেকেই গুরুত্ব দেননি সেভাবে। আবার এই অগ্রাহ্য নিয়ে অনেক জায়গায় আন্দোলন ও দেখা গিয়েছে।

Advertisement

এবার আবারো সরকারি স্কুলের শিক্ষক শিক্ষিকাদের গৃহ শিক্ষক হিসেবে নিযুক্ত থাকার বিষয়ে নতুন করে নিষেধাজ্ঞা বিজ্ঞপ্তি জারি করা হয়েছে এবং তা প্রতিটি সরকারি স্কুলে পাঠিয়ে দেওয়া হয়েছে। এই নতুন নিষেধাজ্ঞা পাঠানো হয়েছে ২৭ জুন।

Advertisement

বিজ্ঞপ্তি টিতে স্পষ্ট ভাবে জানানো হয়েছে সরকারি স্কুলের কোনো শিক্ষক গৃহ শিক্ষক হিসেবে পাঠদান করতে পারবেন না। কোনো কোচিং সেন্টারের সাথে সরাসরি বা পরোক্ষভাবে যুক্ত থাকতে পারবেন না। স্কুলের বাইরে অবৈতনিক শিক্ষকতাও করা যাবে না।

Advertisement

অনেকক্ষেত্রে দেখা গিয়েছে স্কুলে সিলেবাস শেষ করা হলেও অনেক ছাত্রছাত্রীরাই স্কুলের বাইরে স্কুলেরই শিক্ষকের কাছে বাড়তি নম্বর পাবার আশায় পড়াশোনা করে থাকে। এই ঘটনা থেকে রাশ টেনে আবারো নতুন করে নিষেধাজ্ঞা বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

Advertisement

এই বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে কোনো সরকারি স্কুলের শিক্ষক বা শিক্ষিকা এই বিজ্ঞপ্তি না মানলে তাকে চাকরি থেকে বাদ দেওয়া হতে পারে। পেনশনের ক্ষেত্রেও দেখা দিতে পারে সমস্যা। চাকরিতে জটিলতা সৃষ্টি হতে পারে শেষে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button