শনির এই যোগ সম্পর্কে জানেন কি? শনির এই যোগে ব্যক্তির জীবন থেকে যে কোনো সমস্যা দূর হয়

জ্যোতিষ শাস্ত্রে গ্রহের নানা অবস্থানের উল্লেখ রয়েছে। গ্রহের এক এক স্থানে অবস্থানের গুরুত্ব এক এক রকম হয়ে থাকে। কখনো কখনো গ্রহের দোষের কারণে কোন ব্যক্তি প্রচুর পরিশ্রম করেও জীবনে সাফল্য লাভ করতে পারে না। আবার কখনো কখনো গ্রহের দোষ কেটে যাওয়ায় খুব অল্পতেই সাফল্য লাভ করতে পারে।

Advertisement

শনিকে কর্মফল দাতা বলা হয়। অর্থাৎ যে যেরকম কর্ম করবে তাকে সেই হিসেবে মতন ফল দেন শনিদেব। কোষ্টিতে গ্রহের অবস্থান ভালো হলে সে সময়কে রাজযোগ বলা হয়, আবার সময়কাল খারাপ হলে তাকে দুর্যোগ বলা হয়। জেনে নিন শনি দ্বারা গঠিত রাজযোগের ফলে ব্যক্তির জীবনে কি কি লাভ হয়।

Advertisement

শনি বৃহস্পতি রাশিতে অবস্থান করলে ব্যক্তির প্রচুর পরিমানে খ্যাতি এবং যশ লাভ হয়। শনি যদি রাশির তৃতীয়, ষষ্ঠ এবং একাদশ ঘরে অবস্থান করে তাহলে ব্যক্তি শারীরিক এবং মানসিকভাবে প্রচণ্ড শক্তিশালী হয়। শনি বৃহস্পতি এবং শুক্রের সম্মেলনে অংসাবতার নামক একটি যোগ তৈরি করে যা একটি ব্যক্তিকে ঐশ্বরিক করে।

Advertisement

শনি উচ্চ রাশিতে থাকলে শশ নামক পঞ্চ মহাপুরুষ যোগ গঠিত হয়। শনিদেবের আশীর্বাদ ছাড়া কোন রকম বড় যোগ সংগঠিত হয় না। এছাড়াও কোন বড় আধ্যাত্মিক যোগ কার্যকরী হয় না। শনি এর কৃপা দৃষ্টি লাভ করলে যে কোন রাশির জাতক-জাতিকাদের জীবন থেকে যেকোনো সমস্যা দূর হয়।

Advertisement

ইতিমধ্যেই ৩০ শে জুন প্রায় ৩০ বছর পর শনি নিজের ত্রিভুজ রাশিতে বসেছে। শনির এই অবস্থানের সুপ্রভাব পড়েছে কয়েকটি রাশির উপর। শনির এই অবস্থানে মালব্য রাজ যোগ নামে দুই মহাপুরুষ যোগ সৃষ্টি হয়েছে। যে কারণে চারটি রাশি যেমন বৃশ,কুম্ভ, সিংহ, বৃশ্চিক ইত্যাদি রাশির ভাগ্যোদয় হয়েছে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button