এককালীন মাসে ৫০০০০ টাকা বিনিয়োগ করে প্রতি মাসে পাবেন ৩৩০০ টাকা,পোস্ট অফিসের এই দুর্দান্ত স্কিমটি সম্পর্কে এক্ষুনি জেনে নিন

বর্তমানে পোস্ট অফিসের প্রতি সবার ঝোঁক বাড়ছে। দিন দিন ব্যাংকের থেকে বেশি ভরসাযোগ্য স্থান হয়ে উঠছে পোস্ট অফিস। অনেক ক্ষেত্রে ব্যাংকের সমান ইন্টারেস্ট দেওয়ায় মানুষ পোস্ট অফিসে বিনিয়োগ করতে বেশি আগ্রহী হয়ে পড়ছেন। এছাড়াও পোস্ট অফিস বেশি নির্ভরযোগ্য।

Advertisement

যেহেতু পোস্ট অফিসের প্রতি মানুষের ঝোঁক বাড়ছে, তাই একের পর এক নানান প্রকল্প চালু করছে পোস্ট অফিস। যেগুলি অত্যন্ত ভালো এবং লাভবান প্রকল্প। পোস্ট অফিসের এই প্রকল্পগুলির মধ্যে সাধারণ মানুষ ১০০ বা ১০০০ শ্রেণি তে বিনিয়োগ করতে পারবেন। তবে সব প্রকল্পেরই নির্দিষ্ট শর্ত রয়েছে।

Advertisement

এই প্রকল্পের কোন ব্যক্তি নিজের একাউন্টে সর্বোচ্চ সাড়ে চার লক্ষ টাকা রাখতে পারবেন। এছাড়াও যৌথ একাউন্টে সর্বোচ্চ টাকা রাখা যাবে নয় লক্ষ্য টাকা। বিনিয়োগকারীরা এখানে টাকা জমা রাখলে মাসিক ৬.৬ হারে সুদ পাবেন। এই প্রকল্পের প্রতি মাসে সুদ পাওয়া যায় বলে একে মান্থলি ইনকাম স্কিমও বলা হয়ে থাকে।

Advertisement

উদাহরণ স্বরূপ বলা যেতে পারে যদি কেউ এই প্রকল্পে নিজের একাউন্টে ১ লাখ টাকা জমা করেন তাহলে এক মাসে তার একাউন্টে সুদ বাবদ ঢুকবে ৫৫০ টাকা। বছরে মোট ঢুকবে ৬৬০০ টাকা। পাঁচ বছরের সেই টাকার পরিমান গিয়ে দাঁড়াবে ৩৭ হাজার টাকা। অর্থাৎ এক্ষেত্রে বোঝাই যাচ্ছে ভালই লাভ হবে সাধারণ মানুষের।

Advertisement

তবে যে কোন বিনিয়োগ করার আগে ভালো করে শর্ত গুলি পড়ে নেবেন এবং তারপরে বিনিয়োগ করবেন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button