সুখবর অবশেষে বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে,জেনে নিন আজকের আবহাওয়া

দক্ষিণবঙ্গে অবশেষে প্রবেশ ঘটেছে বর্ষার। ইতিমধ্যে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টিপাত লক্ষ্য করা গিয়েছে। কোনো কোনো জায়গায় দেখা মিলতেও পারে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের। আবহাওয়া দপ্তরের থেকে সূত্র অনুযায়ী জানা গিয়েছে আগামী দিনগুলোতে আরো বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে চলেছে দক্ষিণবঙ্গে।

Advertisement

উত্তরবঙ্গে বেশ কিছু অংশে বন্যার সতর্কতা জারি হয়েছে ইতিমধ্যে। একটানা বেশ কিছুদিন বৃষ্টি হওয়ার কারণেই এই বন্যার প্রভাব দেখা দিতে পারে। সপ্তাহের শুরু অর্থাৎ সোমবারের থেকেই বৃষ্টি কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে কিছুটা। সর্বোচ্চ তাপমাত্রা ৩২.২° সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬°সেলসিয়াস থাকছে ৭০ শতাংশ আকাশ মেঘে যুক্ত থাকছে।

Advertisement

গত দুই সপ্তাহে উত্তরবঙ্গে উত্তর-পশ্চিম মৌসুমী বায়ু দেখা গিয়েছে কিন্তু দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের আভাস মেলেনি গরমের প্রভাব ছিল অনেকটা। এবার মৌসুমি বায়ুর প্রবেশ ঘটায় বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে। উষ্ণতা কিছুটা কমে আসবে। আবহাওয়া অফিসের পক্ষ থেকে জানা গিয়েছে জেলার একাধিক প্রান্তে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ইতিমধ্যে।

Advertisement

দক্ষিণবঙ্গে গরমের অবস্থা দেখা গেলেও উত্তর বঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ ছিল অনেকটা বেশ কিছু জেলা যেমন দার্জিলিং, কোচবিহার,আলিপুরদুয়ারে বৃষ্টির পরিমাণ বেড়েছে। এর ফলে বন্যার সর্তকতা জারি হয়েছিল। এরপর বৃষ্টিপাত কিছুটা কম হবার সম্ভাবনা রয়েছে তবে বিরতি নিয়ে আবার বাড়তে পারে।

Advertisement

আগামী কয়েকদিন আবহাওয়ার বিশেষ পরিবর্তন লক্ষ্য করা যাবে দক্ষিণবঙ্গে উষ্ণতা ৩-৪° সেলসিয়াস কমে যেতে পারে বৃষ্টিপাতের কারণে। বৃষ্টিপাতের পরিমাণে বাড়তি দেখা দিতে চলেছে দক্ষিণবঙ্গে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button