দেশি গার্ল’ থেকে ‘নাগিন’, অক্ষয় কুমারের হাত ধরে বড় পর্দায় পা রেখেছেন এই দশ অভিনেত্রী

সম্প্রীতি অক্ষয় কুমার অভিনীত সম্রাট “পৃথ্বীরাজ” ছবি মুক্তি পেয়েছে যদিও বক্স-অফিসে সাফল্য লাভ করতে পারেনি ছবিটি কিন্তু তাই বলে অভিনেতার অভিনয় প্রতিভার প্রতি সন্দেহের কোনো কারণ নেই। এই ছবিটি মুক্তির মাধ্যমে বড় পর্দায় পদার্পণ করলেন মানসী চিল্লার‌ তার অভিনয়ও প্রশংসিত হয়েছে। কিন্তু জানেন কি এর আগেও নানান অভিনেত্রীর করা প্রথম ছবি ছিল অক্ষয়ের সাথে প্রতিবেদনে উল্লেখিত হলো বিস্তারিত

Advertisement

“সৌগন্ধ” ১৯৯১ সালে মুক্তি পায় ছবিটি এই ছবিটির মাধ্যমে দক্ষিণী জনপ্রিয় অভিনেত্রী শান্তি প্রিয়া বলিউডে পদার্পণ করেন, অভিনেতা ছিলেন অক্ষয় কুমার। কিন্তু ২৮ বছর পর্দা থেকে দূরে ছিলেন তিনি। এবার একটি বায়োপিকে অভিনয়ের মাধ্যমে কাম ব্যাক করতে চলেছেন শান্তি প্রিয়া

Advertisement

২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত ছবি “গরম মসলা” ধরে বলিউডে পদার্পণ করেন নার্গিস বাঘেরি এই ছবিরও মুখ্য অভিনেতা ছিলেন বলিউড খিলাড়ি। ”কুস্তি“ ছবির মাধ্যমে শেষবার পর্দায় অভিনয় করতে দেখা যায় অভিনেত্রী কে।

Advertisement

দিব্যা খোসলা কুমার, মুক্তিপ্রাপ্ত “অব তুমারে হাভালে বাতান সাথিও” অক্ষয় কুমারের স্ত্রী হিসেবে অভিনয় করেন এই ছবির মাধ্যমেই তার বলিউডে প্রথম যাত্রা শুরু হয়। এই ছবিটিতে অভিনয়ের পাশাপাশি পরিচালকের কাজ করেছিলেন তিনি।

Advertisement

দক্ষিণী আরেক অভিনেত্রী তৃশা বলিউডের খিলাড়ির অভিনীত ছবির হাত ধরে প্রথম বলিউডে যাত্রা শুরু করেন। এরপরই “খাট্টা মিঠা” ছবিতে অভিনয় করেন,“পোন্নিয়ম সেলভম” ছবিতে দেখা যেতে চলেছেন আবার তিনি।

Advertisement

খিলাড়ি অভিনীত “আন্দাজ” ছবির হাত ধরে রুপোলি পর্দায় পদার্পণ করেন মিস ইউনিভার্স লারা দত্ত। এবার ওয়েব সিরিজে অভিনয় করতে দেখা গিয়েছিল লারাকে।

Advertisement

এরপরের তালিকায় রয়েছেন বিপাশা বসু এই অভিনেত্রী ও খিলাড়ি অভিনীত ছবিতে অভিনয় এর মাধ্যমেই যাত্রা শুরু করেছিলেন। “অজনবী” ছবিতে বিপরীতে অভিনয় করেছিলেন তিনি। ডেঞ্জারাস ওয়েব সিরিজে শেষবার অভিনয় করতে দেখা গিয়েছে তাকে।

Advertisement

প্রিয়াঙ্কা চোপড়া “দা হিরো লাভ স্টোরি অব এ স্পাই” মাধ্যমে তিনি তিনি বলিউডে পদার্পণ করেন। “আন্দাজ” ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন তিনি বলিউডের পাশাপাশি এখন হলিউডেও পদার্পণ করেছেন।

Advertisement

এরপরের অভিনেত্রী হলেন মৌনি রায়। বলিউডের এই অভিনেত্রীরও প্রথম ছবি অক্ষয় কুমারের সাথেই হয়েছিল। এরপর তিনি “ব্রম্ভাস্ত্র” ছবিতে অভিনয় করতে চলেছেন। “গোল্ড” ছবিতে অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করেছিলেন।

Advertisement

গরম মসলাছবির অভিনয়ের মাধ্যমে বলিউডে পদার্পণ করেন অভিনেত্রী নীতু চন্দ্র। প্রথমে অক্ষয় কুমারের সাথেই অভিনয় করে বলিউডে পদার্পণ হয়। গত বছর মুক্তিপ্রাপ্ত একটি ইংরেজী ছবিতে কাজ করেছেন তিনি।

Advertisement

মধুরিমা তুলি হলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী। প্রথম মুখ্য চরিত্রে তিনি বলিউড অভিনেতা অক্ষয় কুমারের অভিনিত ছবির মাধ্যমে আসেন। এর আগেও নানান পার্শ্বচরিত্র হিসেবে তিনি অভিনয় করেছেন। গত মে মাসেই তার অভিনীত একটি নতুন ছবি মুক্তি পায়।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button