LIC-এর ধামাকা পলিসি ধন সঞ্চয়,জানুন এর সুবিধাগুলি

LIC ইনসিওরেন্স কোম্পানি মাঝেমধ্যেই অর্থ সেভিংস এর জন্যে নানান প্ল্যান নিয়ে হাজির হয়। এবার সম্প্রীতি ধন সঞ্চয় প্লান নামে নতুন পলসি সামনে নিয়ে এসেছে। ১৪ জুন থেকে পলিসিটি সক্রিয় করা হয়েছে। এই পলসির অধীন সুবিধাধারকের মৃত্যু হলে পরিবার সঞ্চিত অর্থের পরিমাণ পাবেন। পলিসির মেয়াদ সম্পূর্ণ হলে নিশ্চিত আয় ও পাওয়া যায়।

Advertisement

LIC থেকে প্রাপ্ত তথ্য অনুসারে মেয়াদ সম্পন্ন হওয়ার পরে অর্থ দেবার সময়ে গ্যারান্টিযুক্ত সুবিধা দেওয়া হয়। এটি ৫ থেকে ১৫ বছর পর্যন্ত বিনিয়োগ করা যাবে। থাকছে নির্দিষ্ট আয় এর সুযোগ। সিঙ্গেল পলিসির সুবিধা সাথে প্রিমিয়াম স্তরের আয় থাকছে।

Advertisement

এখানে চারটি বিকল্প পদ্ধতি বাছাই করে তৈরি করা হয়েছে যা A B C D তে বিভক্ত। A B অধীন সুবিধা ধারকের মৃত্যুতে পরিবার পাবে ৩,৩০,০০০ টাকার কভার। C অধীন সুবিধা ধারকের মৃত্যুতে পরিবার পাবে ২,৫০,০০০ টাকা এবং D অধীন সুবিধা ধারকের মৃত্যুতে পরিবার পাবে ২২,০০,০০০ টাকা। তবে সর্বাধিক প্রিমিয়াম সীমা নির্দিষ্ট নয়।

Advertisement

এই পলিসির সুবিধা গ্রহণ করতে হলে সর্বনিম্ন বয়স ৩ বছর এবং সর্বোচ্চ ৪০ বছর হওয়া বাধ্যতামূলক। যদিও A B অধীন এর জন্য সর্বোচ্চ ৫০ বয়স ও C এর জন্য সর্বোচ্চ ৬৫ বছরের বয়স রাখা হয়েছে। অর্থাৎ ৩ থেকে ৪০ বছর বয়সি সকলেই এই সুবিধা গ্রহন করতে পারবেন।

Advertisement

আপনি যদি আগ্রহী হয়ে থাকেন তবে আপনি বিশ্বস্ত এজেন্ট এর সাথে যোগাযোগ করতে পারেন। এবং অফিসিয়াল ওয়েবসাইট www.licindia.com এ গিয়েও অনলাইন মাধ্যমে সুবিধা গ্রহণ করতে পারেন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button