রত্ন ব্যবহার করেন? এই নিয়ম গুলি অবশ্যই মেনে চলুন

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী গ্রহের দোষ কাটাতে ব্যবহার করা হয় রত্ন। জানেন কি এই রত্ন পাথর ব্যবহার করলে অবলম্বন করতে হয় কিছু নিয়মাবলী। কথায় রয়েছে সঠিক নিয়ম পালন না করলে অশুভ প্রভাব পড়তে পারে আপনার জীবনে,হতে পারে আর্থিক ক্ষতির সম্ভাবনাও।

Advertisement

রত্নের মূল কার্যে যেমন রয়েছে আর্থিক বৃদ্ধির সম্ভাবনা তেমনি রয়েছে সম্মান বৃদ্ধির সম্ভাবনা। আজকের প্রতিবেদনের রইল রত্ন ব্যবহার করার সময় যে বিষয়গুলি নজরে রাখবে এবং নিয়ম গুলি মেনে চলবেন বিস্তারিত-

Advertisement

যেকোনো রত্ন পাথর ক্রয় করার সময় বিশ্বাস যোগ্য ব্যক্তির কাছে থেকেই নেয়া উচিত। একজন বিশ্বস্ত জ্যোতিষীর সাহায্য আপনার প্রয়োজন। আসল না নকল যাচাই করে নেবেন ক্রয় করার আগে। রত্ন নেয়া হয়ে গেলে তা বারবার হাতে থেকে খুলে ফেলবেন না। বারবার হাত থেকে অপসারণ করলে কার্যক্ষমতা হ্রাস পেতে পারে।

Advertisement

ভেঙে যাওয়া রত্ন পরিধান থেকে বিরত থাকুন বা রং ছুটে গেলেও তা পড়বেন না। খেয়াল রাখবেন যাতে রত্ন ত্বকের সাথে স্পর্শ করে থাকে। মন্ত্র গুলি সঠিকভাবে জপ করুন এতে উপকার পাওয়া যায়। অন্যের ব্যবহার করা রত্ন হাতে পড়বেন না।

Advertisement

ওজনের দিকে খেয়াল রেখে জ্যোতিষীর পরামর্শ নিয়ে রত্ন ব্যবহার করুন। জ্যোতিষ শাস্ত্রে কথিত হয়েছে আমাবস্যা সংক্রান্তিতে ও গ্রহন চলাকালীন রত্ন ব্যবহার করা উচিত নয়। রত্নের সাথে যুক্ত ধাতু ব্যবহার করেই রত্ন ব্যবহার করুন। জ্যোতিষশাস্ত্রের বিশেষজ্ঞের পরামর্শ গ্রহণ অত্যন্ত জরুরী।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button