48 ঘণ্টায় আবহাওয়া পরিবর্তন,কি জানাচ্ছে আবহাওয়া অফিস?

ঝোড়ো বৃষ্টি ও মেঘলা আকাশ তো গত দুদিন ধরে দেখা যাচ্ছেই বঙ্গে আজও কি একই ধরনের বৃষ্টি হতে চলেছে নাকি কোনো তারতম্য থাকছে? বর্ষার কি শুরু নাকি বর্ষার প্রথম পর্যায়? প্রতিবেদনে রইল আবহাওয়া দপ্তরের তরফ থেকে যা জানানো হয়েছে-

Advertisement

মৌসুমী বায়ুর প্রবেশ ঘটেছে উত্তরবঙ্গে বেশ কিছুদিন হয়েছে এবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বর্ষার পালা। গতকাল থেকেই কলকাতা ও পাশের অঞ্চলগুলিতে বৃষ্টি হয়েছে ভালো মাত্রায় ঝড়ো আবহাওয়া ও লক্ষ্য করা গিয়েছে কিছু অঞ্চলগুলিতে।

Advertisement

সূত্র থেকে তথ্য পাওয়া গিয়েছে আগামী 48 ঘন্টার মধ্যে প্রবেশ ঘটতে চলেছে বৃষ্টির – গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। কলকাতায় আজ সর্বোচ্চ ৩৩ ডিগ্রি থেকে সর্বনিম্ন ২৮ ডিগ্রি আবহাওয়ার অবস্থা থাকছে। আদ্রতা অবস্থান করায় বাতাসে, মেঘলা থাকলেও গরম থাকছে যথারীতি।

Advertisement

জুন ১৯ – ২০ তারিখ পর্যন্ত উওরবঙ্গের বেশ কিছু অঞ্চল গুলি জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুর জেলাগুলিতে বৃষ্টি অধিক পরিমাণে হতে পারে। বাংলার দক্ষিণে বৃষ্টি থাকলেও গরম থাকছে যথারীতি।

Advertisement

সন্ধ্যার সময় এর পর থেকে কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের মধ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। আদ্রতার পরিমাণ কমে যাচ্ছে বৃষ্টির কারণে। ফলে আজ কিছুটা গরম থেকে স্বস্তি মেলার সম্ভাবনা। বাংলায় বৃষ্টির মাস হয়েছে শুরু তাই বর্ষা খুব শীঘ্রই প্রবেশ করতে চলেছে বঙ্গে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button