শাস্ত্র মতে বাড়ি সাজাতে এই মূর্তি গুলির ব্যবহার শুভ

ঘরবাড়ি সাজাতে মূর্তি ব্যবহার করেন অনেকেই কেউ ব্যবহার করেন দেবদেবীর মূর্তি কেউ ব্যবহার করেন নানান ধরনের প্রাণী মূর্তি জ্যোতিষশাস্ত্র বলছে এই মূর্তিগুলির ধরন বাস্তুশাস্ত্রে প্রভাব ফেলতে পারে তাই জেনে নিন কোন প্রাণীর মূর্তি বাস্তুশাস্ত্রে শুভ বলে মনে করা হয়-

Advertisement

বাস্তুশাস্ত্রে হাতির মূর্তি পিতল,রূপো দ্বারা নির্মিত অত্যন্ত শুভ বলে মনে করা হয়। শোবার ঘরে হাতির মূর্তি রাখলে নানান দোষ দূর হয় ইতিবাচকতা বজায় রাখতেও এর ভুমিকা রাখে। সম্পদের বৃদ্ধি হয়।

Advertisement

রাজহাঁসের মুর্তি অতিথিদের রুমে রাখতে পারেন। জোড়া হাঁস এর মূর্তি বাড়িতে ইতিবাচকতা ও সম্পর্কে মধুরতা ও বয়ে আনে। পরিবারে সুসম্পর্ক বজায় থাকে।

Advertisement

কচ্ছপের মূর্তি আপনি বাড়িতে প্রতিস্থাপন করতে পারেন কচ্ছপ কে ভগবান বিষ্ণুর অবতার রূপে মনে করা হয় পরিবারের সুসম্পর্ক বজায় থাকে, ইতিবাচকতা ও সম্পর্কে মধুরতা আনে। পূর্ব ও উত্তর দিকে আপনি কচ্ছপ মুর্তি রাখুন।

Advertisement

এছাড়া অন্যান্য মূর্তিগুলোর মধ্যে তোতা মূর্তি, বাড়িতে রাখতে পারেন। এতে আনন্দের ইতিবাচকতা বিরাজ করে, ভাগ্যের বৃদ্ধি হয়। মাছ হলো সম্পত্তি ও শক্তির প্রতীক ঘরের উত্তর-পূর্ব দিকে পিতল বা রুপার মূর্তি রাখতে পারেন এতে সৌভাগ্য লাভ সম্ভব।

Advertisement

বাস্তুশাস্ত্রে উল্লেখ রয়েছে বাড়িতে পিতলের গো মূর্তি থাকলে তা ও শুভ পড়াশুনায় মনোযোগ বৃদ্ধিতে সহায়তা করে। এছাড়াও আপনি উটের মূর্তি বাড়িতে প্রতিস্থাপন করতে পারেন। বাড়ির উত্তর পূর্ব দিকে উটের মূর্তি রাখলে ব্যবসায় সুফল অর্জন সম্ভব। মানসিক চাপ থেকে মুক্তি মেলে। ধৈর্য বৃদ্ধি হয়।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button