দারুন সুযোগ! বাড়িতে বসেই মাসে কামাতে পারবেন ৯০,০০০ টাকা,এখনই জেনে নিন SBI এর নতুন স্কিমের ব্যাপারে

ভারতবর্ষের কয়েকটি বড় ব্যাংকের মধ্যে একটি হলো এসবিআই অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই ব্যাংকটি একটি নতুন স্কিম চালু করেছে। এই স্কিম এর সাহায্যে আপনি ঘরে বসেই মোটা টাকা ইনকাম করতে পারবেন। জেনে নিন বিস্তারিত।

Advertisement

বর্তমানে মানুষ ব্যাংকে গিয়ে টাকা তোলার থেকে এটিএম কে বেশি গুরুত্ব দিচ্ছে। এটিএম থেকে টাকা তোলা অনেক সহজ এবং দ্রুত পদ্ধতি। তাই ব্যাংক গুলি ও বর্তমানে তাদের এটিএম বুথ বাড়ানোর চেষ্টা করছে। সেরকম SBI ও সারা দেশজুড়ে তাদের এটিএম ফ্র্যাঞ্চাইজি গুলো ছড়িয়ে দিচ্ছেন।

Advertisement

এই ATM বুথ গুলো আপনি আপনার জমিতে বসিয়ে কোন কাজ না করেই মাসে ৯০ হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। এটিএম ফ্র্যাঞ্চাইজিগুলো নিজের জমিতে বসানোর কয়েকটি নিয়ম রয়েছে। এর জন্য আপনাকে প্রথমেই এস বি আই এর ওয়েবসাইট ভিজিট করতে হবে। সেই ওয়েব সাইট থেকে আপনাকে প্রথমে অনলাইনে আবেদন করতে হবে। এরপর যারা এটিএম বসায় তাদের সঙ্গে আপনাকে যোগাযোগ করতে হবে।

Advertisement

এখন জেনে নিন এটিএম বসাতে গেলে আপনার কি কি থাকা প্রয়োজন। এটিএম বসানোর জন্য আপনার ৫০ থেকে ৮০ বর্গফুট একটি জায়গার প্রয়োজন। আপনি যেখানে এটিএম বসাতে চলেছেন সেই জায়গার ১০০ মিটারের মধ্যে যেন অন্য কোন এটিএম না থাকে। এছাড়া আপনার জায়গাটি নিচতলায় হতে হবে এবং জন চলাচল বেশি হয় এমন জায়গা হতে হবে। এছাড়া আপনাকে বিদ্যুতের ব্যবস্থা করে দিতে হবে।

Advertisement

এছাড়া আপনার নিজস্ব নথিপত্র যেমন আধার কার্ড, প্যান কার্ড, ব্যাংকের ডিটেইলস ইত্যাদি লাগবে। আপনার ঠিকানা টির প্রমাণপত্র হিসেবেও আপনাকে কিছু দিতে হবে যেমন আপনি রেশন কার্ড, বিদ্যুতের বিল ইত্যাদি দেখাতে পারেন। এস বি আই এটিএম ফ্র্যাঞ্চাইজি বসানোর জন্য আপনাকে দু লক্ষ টাকার সিকিউরিটি ডিপোজিট রাখতে হবে। তবে সেটি সম্পূর্ণ ফেরত পাবেন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button