মা লক্ষ্মী কে খুশি করতে চাইলে আজই ত্যাগ করুন এই পাঁচটি বদ অভ্যাস

প্রত্যেক মানুষই চায় জীবনে সুখ-সমৃদ্ধির পাশাপাশি ধন-সম্পত্তি লাভ করতে।‌ কিন্তু মানুষের কিছু কিছু কাজের জন্য মা লক্ষ্মীর আশীর্বাদ সঠিকভাবে পান না অনেকে। আমাদের কিছু কিছু কাজ রয়েছে যেগুলোর কারণে মা লক্ষ্মী ক্ষুব্ধ হন। তাই সেগুলো অবশ্যই সংশোধন করা দরকার।

Advertisement

হিন্দু শাস্ত্রে বহু পুরাণ রয়েছে। সেরকমই একটি গুরুত্বপূর্ণ পুরাণ হলো গরুড় পুরাণ। এই পুরাণে এমন কিছু কিছু বিষয় উল্লেখিত রয়েছে যেগুলো সঠিক অক্ষরে পালন করলে আমাদের জীবনে সফলতা আসা থেকে কেউ আটকাতে পারবেনা। এই উল্লেখিত বিষয়গুলো মেনে চললে ঘরে শুধুমাত্র সুখ ও সমৃদ্ধি নয় বরং শান্তি ও বজায় থাকে সমানভাবে। আসুন তবে জেনে নেওয়া যাক কি সেই জিনিস গুলি।

Advertisement

গরুড় পুরাণে বলা হয়েছে যে সবসময় সূর্যোদয়ের আগে বিছানা ত্যাগ করা উচিত। এর কারনে মা লক্ষ্মী প্রসন্ন হন ও আপনার উপর আশীর্বাদ বর্ষণ করেন। এছাড়াও সকালে ঘুম থেকে উঠে যদি প্রথমে ভগবানের নাম নিয়ে ধরিত্রী মাকে প্রণাম করেন তাহলেও মেলে লাভ।

Advertisement

আমাদের বেঁচে থাকার জন্য ও সুস্বাস্থ্যের জন্য সময়মতো সঠিক স্বাস্থ্যকর খাবার খাওয়া খুবই গুরুত্বপূর্ণ। এর পাশাপাশি আমাদের এটাও মাথায় রাখতে হবে যে আমাদের শরীরে যতটুকু প্রয়োজন ততটুকুই খাবার গ্রহণ করা উচিত। গরুড় পুরাণে উল্লেখিত রয়েছে যে প্রয়োজনের তুলনায় বেশি খাদ্য গ্রহণ করা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। এতে সুস্থ হওয়ার পরিবর্তে রোগের প্রাদুর্ভাব বেশি দেখা যায়। তাই এই অভ্যাস আজই ত্যাগ করুন।

Advertisement

সর্বদা পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা একটি ভালো আচরণের লক্ষণ। প্রতিদিন নিয়ম করে আপনার মুখ ও দাঁত পরিষ্কার করা উচিত। দাঁত নোংরা থাকলে তা থেকে শুধুমাত্র দুর্গন্ধ বের হয় এমনটা নয় বরং দাঁতে বাসা বাঁধে পোকা। এবং মা লক্ষ্মী কখনোই নোংরা লোকেদের ওপর কৃপা বর্ষণ করেন না। তাই সর্বদা পরিস্কার থাকার চেষ্টা করুন।

Advertisement

বলা হয়ে থাকে কাক এবং কোকিল উভয়েরই রং ও আকার একই। কিন্তু তা সত্বেও মানুষ কোকিলকে খুব পছন্দ করে ও কাক কে পছন্দ করে না। তাই সব সময় নম্রভাবে কথাবার্তা বলা উচিত। কঠোর শব্দ ব্যবহার করলে তাতে মা লক্ষ্মী বিরক্ত হন।

Advertisement

গরুড় পুরাণ অনুযায়ী সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন জামাকাপড় পরা উচিত। এতে ব্যবসার উন্নতির পাশাপাশি স্বাস্থ্যের ও উন্নতি হয়। তাই সবসময় পরিষ্কার জামাকাপড় পরিধান করবেন। এতে মা লক্ষ্মী প্রসন্ন হন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button