বাড়িতে বসে কেবলমাত্র রিচার্জ করে রোজগার করার দুর্দান্ত সুযোগ দিচ্ছে Google Pay

সভ্যতা ও প্রযুক্তির অগ্রগতির সাথে সাথে বদলে যাচ্ছে মানুষের রোজগারের উপায়। বর্তমানে বহু মানুষ বাড়িতে বসেই লাখ লাখ টাকা রোজগার করছেন বিভিন্ন উপায়ে। বিশেষ করে ২০২০ সালের লকডাউন এরপর অনলাইন রোজগারের পরিমাণটা আরো বেড়েছে। ‌ তবে আপনি কি জানেন বাড়ি বসেই কেবলমাত্র মোবাইল ফোন রিচার্জ করার মাধ্যমেই মাসে হাজার হাজার টাকা রোজগার করা সম্ভব?

Advertisement

হ্যাঁ ঠিকই শুনেছেন। বাড়িতে বসে কেবলমাত্র মোবাইল ফোন রিচার্জ করার মাধ্যমেই মাসিক হাজার হাজার টাকা রোজগারের এই সুবিধা দিচ্ছে Google Pay। তবে ফোন রিচার্জ করে রোজগারের জন্য কয়েকটি বিশেষ বিষয়ে নজর দিতে হবে। ‌ রিচার্জ করে রোজগারের জন্য কী কী করবেন? আসুন তবে জেনে নিন।

Advertisement

Google Pay থেকে রোজগার করতে হলে প্রথমে এই অ্যাপটি কিভাবে ব্যবসা করে সে সম্পর্কে জানতে হবে। বিগত কয়েক বছরে ভারতে অনলাইন লেনদেনের পরিমাণ টা কয়েকগুণ বেড়ে গিয়েছে। কিন্তু এই সমস্ত অ্যাপ কিভাবে রোজগার করে? আসলে প্রতিটি রিচার্জে এই সমস্ত অ্যাপ গুলি কোন নির্দিষ্ট কোম্পানির কাছ থেকে কিছু পরিমাণ কমিশন পায় যার কারণেই আমরা এই সমস্ত অ্যাপ থেকে বিনামূল্যে পরিষেবা উপভোগ করতে পারি।

Advertisement

ধরুন আপনি Google Pay থেকে Jio সিমে নির্দিষ্ট অঙ্কের টাকা রিচার্জ করলেন। সে ক্ষেত্রে Google Pay Jio-র কাছ থেকে নির্দিষ্ট কিছু পরিমাণ টাকা কমিশন পাবে। সেই সুযোগ ব্যবহার করে এবার দোকানদারদের রিচার্জের সুবিধা দিতে শুরু করেছে Google Pay। অর্থাৎ কোন দোকানদার যদি Google Pay ব্যবহার করে রিচার্জ করেন তাহলে কমিশনের কিছুটা অংশ পেয়ে যাবেন।

Advertisement

ভারতে ইউপিআই লেনদেনের অত্যন্ত জনপ্রিয় একটি অ্যাপ Google Pay। বর্তমানে সর্বাধিক গ্রাহক রয়েছে Google Pay-র। মোট ইউপিআই ব্যবহারকারীদের মধ্যে ৪০ শতাংশ গ্রাহক লেনদেনের ক্ষেত্রে এই অ্যাপটি কে ব্যবহার করেন। তাই Google Pay Business অ্যাপটি ইন্সটল করে আপনিও রিচার্জ করে কমিশনের কিছুটা অংশ নিজের পকেটে ঢোকাতে পারবেন।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button