মা লক্ষ্মীর আশীর্বাদ সর্বদা বজায় থাকবে ঘরে এই পাঁচটি জিনিস রাখলে

আমরা প্রত্যেকেই সুখী জীবন চাই। প্রত্যেকেই চাই যাতে আমাদের জীবনে কোনোদিন অর্থ ও খাদ্যের কোনরকম অভাব না হয় ও সবকিছু যাতে ঠিকঠাক চলে। কিন্তু বাস্তুশাস্ত্র অনুযায়ী ঘরে কিছু কিছু জিনিস রাখলে ইতিবাচক শক্তির পাশাপাশি পরিবারে সুখ আসে। এই জিনিসগুলোর কারণে পরিবারের সদস্যদের ওপর একটি ইতিবাচক প্রভাব পড়ে। চাকরি থেকে শুরু করে ব্যবসা উন্নতি হয় উভয় ক্ষেত্রেই। পাশাপাশি মুক্তি পাওয়া যায় আর্থিক সীমাবদ্ধতা থেকেও। আসুন তবে জেনে নেওয়া যাক কি সেই জিনিস গুলি।

Advertisement

১. স্বস্তিক প্রতীক- শাস্ত্র অনুযায়ী বাড়িতে স্বস্তিক এর প্রতীক রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। পুরান শাস্ত্রে স্বস্তিক কে দেবী লক্ষ্মী ও গণেশের প্রতীক হিসেবে মনে করা হয়। শাস্ত্রবিদদের মতে এই স্বস্তিক মা লক্ষীকে আকর্ষণ করে ফলে আমাদের ওপর মা লক্ষ্মীর আশীর্বাদ বজায় থাকে। ‌ হিন্দু ধর্মে বহু পুজোর সময়ে এই স্বস্তিক ব্যবহার করার রীতি রয়েছে।

Advertisement

২. মা লক্ষ্মীর পা- আপনার বাড়িতে সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি করতে বাড়ির প্রধান দরজায় অবশ্যই মা লক্ষ্মীর পা রাখুন। এমনটা মনে করা হয় যে বাড়িতে ধন-সম্পদের দেবী মা লক্ষ্মীর চরণ থাকলে সেই‌ বাড়ির উপর মা লক্ষ্মীর আশীর্বাদ সর্বদা বজায় থাকে। তাই মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে অবশ্যই বাড়ির প্রধান দরজার মা লক্ষ্মীর পা রাখুন।

Advertisement

৩. তুলসী গাছ- হিন্দু ধর্মে তুলসী গাছকে অত্যন্ত পবিত্র একটি গাছ হিসেবে মনে করা হয়। তুলসী গাছের একটি আলাদা গুরুত্ব রয়েছে। তুলসী মা লক্ষ্মীর আরেকটি রূপ হিসেবে পূজিত হন। এমনটা মনে করা হয় যে তুলসীর পুজো করলে মৃত্যুর পর মোক্ষ লাভ হয়। তাই নতুন বছরের আগে অবশ্যই মনে করে বাড়িতে তুলসী গাছ এনে লাগান। পাশাপাশি নিয়মিত তুলসী গাছে স্নানে পর জল দিন ও সন্ধ্যায় ধূপ,প্রদীপ দিয়ে আরতি করুন।

Advertisement

৪. ময়ূরের পালক- হিন্দু শাস্ত্রে ময়ূরের পালক অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জিনিস। ভগবান শ্রীকৃষ্ণ থেকে শুরু করে মা লক্ষ্মী ও ইন্দ্রদেব সহ বহু দেবদেবীর প্রিয় ময়ূরের পালক। এমন বহু মানুষ হয়েছেন যারা ঘর সাজাতে ময়ূরের পালক ব্যবহার করেন। কিন্তু ময়ূরের পালক বাড়িতে অনেক ইতিবাচক প্রভাব ফেলে। তাই বাড়ির সুখ, স্বাচ্ছন্দ ও সমৃদ্ধি বৃদ্ধি করতে অবশ্যই ময়ূরের পালক রাখুন।

Advertisement

৫. সিলভার এলিফ্যান্ট- রুপো দিয়ে তৈরি করা হাতি হিন্দু শাস্ত্রে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। আপনার বাড়ির ওপর যদি রাহুল এবং কেতুর প্রভাব থাকে তাহলে অবশ্যই বাড়িতে সিলভার এলিফ্যান্ট রাখুন। এর ফলে বাড়িতে থাকা রাহু ও কেতুর প্রভাব দূর হয়ে যাবে। পাশাপাশি ব্যবসা ও চাকরিতেও উন্নতি দেখা দেবে।

Advertisement

Advertisement

Leave a Reply

Your email address will not be published.

Back to top button